adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

“অবৈধ সরকারের সবার বিচার হবে”

ctg-bnp pic-5.1.16_97535নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, অবৈধ ও অনির্বাচিত সরকারে যারা আছেন তাদের বিচার হবে। অবৈধ নির্বাচনের সঙ্গে যারা জড়িত তাদের বিচার করা হবে। অবৈধভাবে যারা ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভরেছেন তাদেরও বিচার করা হবে।

‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে মঙ্গলবার বিকালে নগরীর কাজীর দেউরীর নসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নুর আহমদ সড়কে আয়োজিত সমাবেশ এসব কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, আলাদা ট্রাইব্যুনাল করে এই বিচার করা হবে। আমরা তাদের তালিকা তৈরি করছি। সর্বোচ্চ শাস্তি দেয়া হবে তাদের। কাউকে ক্ষমা করা হবে না।

তিনি বলেন, আমরা জানি, কোন পুলিশ অফিসার ভোটের বাক্স ভরিয়েছেন, কোন কর্মকর্তা সহযোগিতা করেছেন। তাদের সবার বিচার করা হবে।

তিনি জোর গলায় বলেন, সত্যিকার অর্থে সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগ তৃতীয় স্থানেও থাকবে না। তারা জনগণের কাছে যেতে ভয় পায়। তাই তারা এমন এক ধরনের নির্বাচন প্রাতিষ্ঠানিক রূপ দিতে চায়, যাতে জনগণ ভোট দেয়াই ভুলে যায়। প্রশাসনের কিছু কর্মকর্তা, কিছু পুলিশ ও কিছু বিদেশি নিয়ে এ প্রক্রিয়ায় জড়িত। আর তাদের সভাপতি হচ্ছে নির্বাচন কমিশন।

নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাহাবুবুর রহমান শামীম। প্রধান বক্তা ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

দীর্ঘ একবছর পর আয়োজিত এ সমাবেশে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীরা অংশ নেন। দুপুর ২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নেতাকর্মীদের স্লোগানে মুখরিত ছিল কাজীর দেউরী এলাকা।

তবে সমাবেশকে বিপুলসংখ্যক পুলিশ ও বিজিবির টহল থাকায় অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি বলে জানান চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম শহিদুর রহমান। তিনি বলেন, সমাবেশস্থলের আশেপাশে কড়া নিরাপত্তা ব্যবস্থা ছিল। টহল দিতে দেখা গেছে র‌্যাবকেও।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া