adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‌‌‌‌‘কর্মী ও শুভাকাঙ্ক্ষীদের বার্ষিক আয়ের টাকা নিয়ে পুলিশ জামায়াতের সঙ্গে খেলছে’

sa_110887ডেস্ক রিপোর্ট : ‘দল পরিচালনার জন্য সারা দেশ থেকে জামায়াতে ইসলামীর হাজার হাজার সদস্য, কয়েক লাখ কর্মী ও শুভাকাঙ্ক্ষীরা প্রতি মাসেই নির্ধারিত হারে দলীয়ফাণ্ডে টাকা প্রদান করে থাকেন। বছর শেষে ২০১৫ সালের দলীয় আয়-ব্যায়ের হিসাব-নিকাশ চূড়ান্ত করার সময় ২ জানুয়ারী পুলিশ হানা দিয়ে দলের অর্থবিভাগের ৫ জন দায়িত্বশীলকে গ্রেফতার করে। একই সঙ্গে জনশক্তি ও শুভাকাঙ্ক্ষীদের প্রদত্ত বাতসরিক অর্থের পুরো অংশ নিয়ে যায়। পাশাপাশি এ ঘটনা নিয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টাও করা হচ্ছে।’

আজ গণমাধ্যমে পাঠানো এ বিবৃতিতে এসব ব্যাখ্যা দেয় জামায়াতে ইসলামী। দলের পক্ষে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদও জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘দেশবাসী সকলেই জানেন, জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী গণতান্ত্রিক দল। ইসলামী দাওয়াহ কার্যক্রম, সমাজকল্যাণমূলক কর্মকাণ্ড ও গণতান্ত্রিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনার জন্য জামায়াতের জনশক্তিগণ অর্থ প্রদান করে থাকেন। তাদের দেওয়া অর্থ দিয়েই দল পরিচালিত হয়। জামায়াতের আয়ের উত্স তাদের নিজস্ব জনশক্তি ও শুভাকাঙ্ক্ষীগণ। জামায়াতের এ আয় এবং ব্যয় দৃশ্যমান। জামায়াতের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে দাখিল করা আছে।’

ডা. শফিকুর রহমান বলেন, সরকার ২০১১ সাল থেকে জামায়াতের কেন্দ্রীয় এবং মহানগরী অফিসসহ সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ের কার্যালয়সমূহ বন্ধ করে রেখেছে। সরকার একদিকে অফিস ব্যবহার করতে দিচ্ছে না, অপরদিকে কোথাও বসতেও দিচ্ছে না। জামায়াতের জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনার জন্য যেখানেই বসে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে, সেখানেই পুলিশ হানা দিচ্ছে।

তিনি বলেন, ২০১৫ সালের শেষ প্রান্তে জামায়াতের জনশক্তি ও শুভাকাঙ্ক্ষীদের প্রদত্ত অর্থ সংগঠনের নিকট জমা হয়। সারা বছরে জনশক্তি ও শুভাকাঙ্ক্ষীদের প্রদত্ত অর্থের হিসাব-নিকাশ চূড়ান্ত করার সময় পুলিশ হানা দিয়ে সংশ্লিষ্ট বিভাগের ৫ জন দায়িত্বশীলকে গ্রেফতার করে। এসময় জনশক্তি ও শুভাকাঙ্ক্ষীদের প্রদত্ত বাতসরিক অর্থের পুরো অংশ নিয়ে যায়।

তিনি আরও বলেন, দেশবাসী নিশ্চয়ই জানানে, জামায়াতের জনশক্তি ও  শুভাকাঙ্খীদের প্রদত্ত অর্থ কল্যাণমূলক কাজে ব্যবহার করা হয়। জামায়াতের ইতিহাসে কোন ধরনের নাশকতা তো দূরের কথা, অবৈধ ও বেআইনি খাতে অর্থ ব্যয় করার কোন নজির নেই। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নাশকতার কাজে অর্থ ব্যয়ের যে সব কথা অপপ্রচার করছে তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।  আমরা এ অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জামায়াতের আয় থেকে সাংগঠনিক ও জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি জামায়াত অফিসের কর্মকর্তা এবং কর্মচারীদের বেতনভাতাও এ অর্থ থেকে দেয়া হয়।

তিনি বলেন, ‘আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী সকল প্রকার নাশকতামূলক কর্মকাণ্ডকে ঘৃণা করে। সরকার জামায়াতকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে নানাভাবে ষড়যন্ত্র করছে। তিনি বলেন, গতকাল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জামায়াতের জনশক্তি ও শুভাকাঙ্ক্ষীদের প্রদত্ত সারা বছরের অর্থই শুধু নেয়নি, অফিসের আসবাবপত্র ও জরুরি জিনিসপত্রও নিয়ে যায়। আমি সরকারের ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অপপ্রচার ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সকল অর্থ ও আসবাবপত্র ফেরত দেয়ার এবং গ্রেফতারকৃতদের এই মুহূর্তে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’

         

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া