adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুলের জরুরি বৈঠক দুপুরে

2016_01_01_12_35_49_fwe8zGTPSzNnRyB9GHkJrki5g10i9f_originalডেস্ক রিপোর্ট : ৫ জানুয়ারিকে কেন্দ্র করে পরবর্তী করণীয় নির্ধারণে ঢাকা মহানগর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের জরুরি বৈঠক ডেকেছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে বিএনপির কেন্দ্রীয় নেতারাও উপস্থিত থাকতে পারেন।

সোমবার দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে দুপুর ১টায় মির্জা ফখরুল ইসলাম গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম  তথ্য জানিয়েছেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে বিএনপি। এরই অংশ হিসেবে এ বছর ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় দলটি। সমাবেশের অনুমতি পেতে ডিএমপির কাছে চিঠিও দেয় তারা। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগও একইদিন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয়।

বিএনপি এ বিষয়টি অবগত হওয়ার পর সমাবেশের জন্য বিকল্প হিসেবে নয়াপল্টনের পার্টি অফিসের সামনের জায়গা চায়। কিন্তু এখন পর্যন্ত সোহরাওয়ার্দী কিংবা নয়াপল্টন-কোথাও সমাবেশের অনুমতি পায়নি বিএনপি। এমন পরিস্থিতিতে এ বৈঠক আহ্বান করা হয়েছে।

জানা গেছে, বৈঠকে ৫ জানুয়ারিকে কেন্দ্র করে পরবর্তী করণীয় নির্ধারণ ছাড়াও ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী যথাযথভাবে পালনে করণীয় নিয়েও আলোচনা হতে পারে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া