adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ব্রাজিলিয়ানের গোলে চেলসির দারুণ জয়

1+Diego+Costa+celebrates+with+team+mates+after+scoring+the+third+goal+for+Chelseaস্পোর্টস ডেস্ক  : দারুণ এক জয়ে নতুন বছর শুরু করেছে চেলসি। ব্রাজিলের দুই তারকার নৈপুণ্যে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারিয়েছে গাস হিডিংকের দল।অস্কারের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ান। আর জয়সূচক গোলটি আসে দিয়েগো কস্তার পা থেকে।

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে যোগ দেওয়া গাস হিডিংকের অধীনে এটাই চেলসির প্রথম জয়। এই ডাচ কোচের অধীনে প্রথম দুটি ম্যাচ ড্র করেছিল মৌসুমের শুরু থেকে একের পর এক বাজে পারফরম্যান্সে কোণঠাসা পড়া দলটি।

খারাপ পারফরম্যান্সের জের ধরে সম্প্রতি জোসে মরিনিয়োকে ছাঁটাই করে হিডিংককে দায়িত্ব দেয় চেলসি।

গত অগাস্টে লিগের ক্রিস্টালের কাছে ঘরের মাঠে ২-১ গোলে হেরেছিল চেলসি। এবারের জয়ে পয়েন্ট তালিকায় উন্নতির পাশাপাশি প্রথম পর্বে হারের বদলাও নেওয়া হলো স্ট্যামফোর্ড ব্রিজের দলটির।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতের এ ম্যাচে শুরু থেকে বল দখলে চেলসি এগিয়ে থাকলেও বেশ কয়েকটি ভালো আক্রমণ করে তাদেরকে চাপেই রেখেছিল ক্রিস্টাল।

২৫তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগও পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ইংলিশ ফরোয়ার্ড ফ্র্যাজিয়ের ক্যাম্পবেলের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

এর তিন মিনিট পরেই এগিয়ে যায় চেলসি। পাল্টা আক্রমণে মাঝ মাঠ থেকে সেস ফাব্রেগাসের লম্বা করে বাড়ানো বল ধরে দিয়েগো কস্তা ডি বক্সে ঢুকে বাঁ দিকে পাস দেন। ব্রাজিলের মিডফিল্ডার অস্কার ফাঁকায় বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন।

এগিয়ে যাওয়ার পর ধীরে ধীরে মাঠে আধিপত্য বিস্তার করতে থাকে চেলসি। ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতো তারা, কিন্তু সেজার আসপিলিকুয়েতার নিচু শট দারুণভাবে ঠেকিয়ে দেন ক্রিস্টাল গোলরক্ষক।

৬০তম মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের আরেক মিডফিল্ডার উইলিয়ান। প্রথম গোলদাতা অস্কারের ছোট পাস পেয়ে ২৫ গজ দূর থেকে আচমকা বিদ্যুৎ গতির শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়।

 ছয় মিনিট বাদে স্কোরলাইন ৩-০ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন দিয়েগো কস্তা। অবশ্য এই গোলের মূল কৃতিত্ব উইলিয়ানের; দ্রুত ডি বক্সে ঢুকে জোরালো শট নিয়েছিলেন তিনি কিন্তু ঝাঁপিয়ে পড়ে বল ঠেকিয়ে দেন গোলরক্ষক। তবে বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল ধরে বিনা বাধায় জালে জড়ান ব্রাজিলে জন্ম নেওয়া স্ট্রাইকার কস্তা।  
বাকি সময়ে প্রতিপক্ষের রক্ষণে একচেটিয়া চাপ ধরে রাখা চেলসি আরও কয়েকটি সুযোগ পেয়েছিল। অবশ্য ব্যবধান আর বাড়াতে পারেনি তারা। তবে দুর্দান্ত এ পারফরম্যান্সে মৌসুমের বাজে শুরুর হতাশা কাটিয়ে নতুন বছরে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এ জয়ে ২০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে উঠে এসেছে চেলসি। সপ্তম স্থানে থাকা ক্রিস্টাল প্যালেসের পয়েন্ট ৩১।

সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৪০। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া