adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কঠিন নিয়ম হলো ভারতীয় আর্মির

109227_inaআন্তর্জাতিক ডেস্ক  : ফেসবুক বা অন্য কোনও সোশ্যাল নেটওয়র্কিং সাইটে পর্ন দেখবেন না, অচেনা-অজানা ব্যক্তির থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করবেন না। না, এমন নির্দেশ স্কুল, কলেজের পড়–য়াদের জন্যে নয়। এই নির্দেশ এসেছে খোদ ভারতীং সেনাবাহিনীর তরফে। আর এই নির্দেশ দেওয়া হয়েছে সেনা কর্মী ও তাঁদের পরিবারকে। ১০টি বিস্তারিত নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের ডিজিটাল  প্ল্যাটফর্মে তাঁরা কী করতে পারেন এবং পারেন না, তার উপরে।
তবে আচমকা এমন নির্দেশিকা জারি করা হয়নি। এর পিছনে যথেষ্ট কারণ আছে বলেই ভারতীয় সেনাবাহিনীর দাবি। ফেসবুকে তাঁর সম্প্রতি আলাপ হয়েছিল এক সুন্দরী মহিলা যাঁর সাইবার পরিচয় ছিল দামিনী ম্যাকনট। পাঠানকোট এয়ারবেসের গুরুত্বপূর্ণ তথ্য তাঁকে কথায় কথায় বলে দেন গুরুত্বপূর্ণ পদে থাকা এয়ারম্যান রঞ্জিত কে কে। এই অভিযোগে ২৮ ডিসেম্বর ভটিন্ডা থেকে রঞ্জিতকে গ্রেপ্তার করা হয়। তাঁর ধারণা ছিল সেই মহিলা ইউকে-এর এক সাংবাদিক। তবে পরে জানতে পারা যায় সেই মহিলা গুপ্তচর ছিলেন।
এই ঘটনার পরেই ৩১ ডিসেম্বর সেনাবাহিনীর জেনারেল সার্ভিসেস (ইন্টেলিজেন্স) সব ইউনিট, সাব ইউনিট এবং সেনাবাহিনীর সব স্তরে এই নির্দেশিকা জারি করে। সেই নির্দেশিকায় এও বলা হয়েছে ইউনিফর্ম পরা কোনও ছবি হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও সোশ্যাল মিডিয়ায় দেওয়া যাবে না। শেয়ার করা যাবে না কোনও সেনা ছাউনি বা অস্ত্রশস্ত্রের ছবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া