adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানকে হারিয়ে ভারতের ঘরে সাফ শিরোপা

news_img (2)স্পোর্ট ডেস্ক : আফগানিস্তানকে ২-১ গোলে হারিয়ে সপ্তমবারের মতো সাফ শিরোপা ঘরে তুলেছে ভারত। রবিবার সন্ধায় কেরালার ত্রিভ্রানদ্রাম স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। 

ভারত ৬ বারের চ্যাম্পিয়ন হলেও শিরোপা নিজেদের কাছে রেখে দেয়ার ইচ্ছেটা ভালোভাবেই জানান দিয়েছিলো আফগানরা। গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল, প্রতিটি ম্যাচে প্রতিপক্ষের জালে তারা গোল উৎসবে মেতেছে। আক্রমণ, মধ্যমাঠ, কী রক্ষণ, সবদিক থেকেই পরিপূর্ণ একটি দল ছিলো আফগানিস্তান।

তবে খেলার মাঠে জয় অথবা পরাজয় এই নিয়তি মেনেই হতাশায় মাঠ ছাড়তে হলো আফগানদের।

ম্যাচের প্রথমার্ধে বেশকিছু আক্রমণ তৈরি হলেও শেষ পর্যন্ত গোলশুন্যভাবেই বিরতিতে যায় দুদল। বিরতি থেকে ফিরে উভয় পক্ষই সতর্কতার সাথে খেলতে থাকে। পাশাপাশি চলতে থাকে আক্রমণও।

খেলার ৭০ মিনিটে সবাইকে একবারের মতো অবাক করে দিয়ে আফগানদের পক্ষে নিড এনে দেন জুবায়ের আমিরি। কিন্তু সে আর কতক্ষণ! মাত্র দুই মিনিট পরই ভারতকে সমতায় ফেরান জ্যাজি লামপেকলুয়া।

১-১ সমতায় নির্ধারিত ৯০ মিনিট শেষ হলে শুরু হয় অতিরিক্ত সময়ের খেলা। অতিরিক্ত সময়ের ১০১ মিনিটে শিরোপা জয়ের পথে আবারো খেলায় লিড তৈরি করেন সুনীল ছেত্রি। ২-১ গোলে এগিয়ে থেকে অতিরিক্ত সময়ের প্রথমার্ধ শেষ হয়।

শেষ ১৫ মিনিটে উপর্যুপরি আক্রমণ চালায় আফগানিস্তান। কিন্তু রেফারির শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত আর কোনো গোল না হলে আফগানিস্তানকে ২-১ গোলে পরাজিত করে সপ্তমবারের মতো সাফ শিরোপা ঘরে তুলে ভারতীয় যুবারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া