adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিক্ষকরা না বুঝেই আন্দোলন করছেন

muhit-2_97146ডেস্ক রিপোর্ট : পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলন নিয়ে ফের প্রশ্ন তুলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেছেন, শিক্ষকরা না বুঝেই আন্দোলন করছেন। যে দাবি নিয়ে তারা আন্দোলন করছেন সেটা তাদের যৌক্তিক দাবি নয়। শিক্ষকরা যে সমস্যার কথা বলছেন তা অলরেডি সমাধান করা হয়ে গেছে।

রবিবার অর্থমন্ত্রণালয়ে ঢাকা চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অষ্টম জাতীয় পে স্কেলে সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যার সমাধান না হলে ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে- এ বিষয়ে জানতে টাওয়া হলে অর্থমন্ত্রী বলেন, দেখা যাক তারা আন্দোলন করে কতদূর যেতে পারে।

অষ্টম জাতীয় পে স্কেলে সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যার সমাধান না হলে ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। ওই সময় বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষা হবে না, সেই সাথে চলবে না সান্ধ্যকালীন কোর্স।

অষ্টম জাতীয় বেতন স্কেলে শিক্ষকদের গ্রেড সমস্যা নিরসনের দাবিতে কয়েক মাস ধরেই আন্দোলন করছে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে টানা ৬ষ্ঠ দিনের মতো কর্মবিরতিতে পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। পরবর্তী কর্মসূচি ঠিক করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বৈঠক করে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া