adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ছেলেও আগুন নেভাতে নেমেছিলেন

photo-1451752700আন্তর্জাতিক ডেস্ক : সংবাদমাধ্যমের বরাতে চলতি বছরের বিশ্ব খবর শুরু হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এক আবাসিক ভবনে আগুনের ঘটনার মধ্য দিয়ে। ভবনটি আবার বিশ্বের সবচেয়ে উঁচু ভবন ‘বুর্জ খলিফার’ লাগোয়া হওয়ায় বড় ধরনের অগ্নিকাণ্ডের আশঙ্কায় নতুন বছরের প্রথম প্রহরে উদ্বিগ্ন ছিল বিশ্ববাসী।

কিন্তু দুবাইয়ের অগ্নিনির্বাপক বাহিনীর তৎপরতায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে গিয়েও ঘটেনি। কারণ বড় বড় অগ্নিনির্বাপক যান, হেলিকপ্টারসহ এই আগুন নেভানোর কাজটির তদারক করেছেন দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশীদ আল মাকতুমের ছেলে।

চমকে ওঠার মতো এই খবরটি জানিয়েছে আরব বিশ্বের খ্যাতনামা সংবাদমাধ্যম গালফ নিউজ। দাবির পক্ষে পত্রিকাটি দুবাইয়ের শাসকের ছেলে ও দুবাইয়ের নিরাপত্তা কর্মকর্তা শেখ মনসুর বিন মোহাম্মদ আল মাকতুমের একটি ছবিও প্রকাশ করে। যেখানে শেখ মনসুরকে অগ্নিনির্বাপক বাহিনীর পোশাক গায়ে দেখা গেছে।

গালফ নিউজ জানায়, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ের শাসক ও দেশটির প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশীদ আল মাকতুমের ছেলেদের মধ্যে মনসুর ১৬তম। দুবাইয়ের শাসকের ২৩ ছেলেসহ মোট ৩৭ জন সন্তান আছে।

শেখ মনসুরের টুইটার পেজ সূত্রে গালফ নিউজ আরো জানায়, দুবাই শাসকের ছেলে বর্তমানে দুবাই আন্তর্জাতিক মেরিন স্পোর্টস ফেডারেশনের সভাপতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া