adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবির সেই ছাত্রলীগ নেতা আবার হলে

du_97068ডেস্ক রিপোর্ট : সমকামিতার অভিযোগে হল থেকে বের করে দেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের  (ঢাবি) স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সনেট আবার হলে ফিরেছেন।  গত চার দিন ধরে তিনি ৩০২ নম্বর রুমে অবস্থান করছেন।

গত বছরের ৩ এপ্রিল দিবাগত রাতে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিনের নেতৃত্বে ছাত্রলীগের একাংশ সনেটকে সমকামিতার অভিযোগে হল থেকে বের করে দেয়। তার বিরুদ্ধে দলীয় কোন্দল, হাতুড়িপেটা করা, বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগও রয়েছে।

নয় মাস পর হলে ফিরে আসার বিষয়ে সনেট জানান, যারা হল নিয়ন্ত্রণ করেন, তারাই তাকে আবার হলে তুলেছেন। সনেট বলেন,  “আমি হলের বৈধ ছাত্র। তাই আমি হলে থাকছি।”

কীভাবে হলে ফিরে এলেন জানতে চাইলে  সনেট বলেন, “আপনারা জানেন না কারা হল নিয়ন্ত্রণ করে? তারাই আমাকে হলে উঠিয়েছে।”

হলের শিক্ষার্থীদের সঙ্গে আলাপ করে জানা গেছে, এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক নেতাদের মদদ পেয়েই হলে উঠেছেন সনেট।

এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম রুহুল আমিনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,  এ বিষয়ে তিনি কিছু জানে না। তবে তিনি বলেন, “তাকে (সনেট) আমি এ বিষয়ে জিজ্ঞাসা করেছি এবং জানতে পেরেছি সে জড়িত না।”

সমকামিতার অভিযোগে সনেটকে তার নেতৃত্বেই হল থেকে বের করে দেয়া হয়েছিল জানালে  রুহুল আমিন বলেন, “আমি তাকে বের করিনি। একটি মহল আমার নামে বিভ্রান্তি ছড়াচ্ছে।”

এফ রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাওন হোসাইন ও গণশিক্ষা বিষয়ক সম্পাদক সোহাগসহ আট ছাত্রকে গভীর রাতে হাতুড়ি দিয়ে পিটিয়ে হল থেকে বের করে দেয়াসহ নানা অভিযোগ রয়েছে সনেটের বিরুদ্ধে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া