adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিচ্ছিদ্র নিরাপত্তায় বর্ষবরণ

bbbbbbb_96906নিজস্ব প্রতিবেদক : সারাবিশ্বের মতো আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠে বাংলাদেশ। ইংরেজি নতুন বছর ২০১৬ সালকে স্বাগত জানাতে নিচ্ছিদ্র নিরাপত্তায় বৃহস্পতিবার রাত ১২টার পর মেতে ওঠে তরুণ-তরুণীরা। অবশ্য এতে আনন্দের কমতি ছিল না।
বিশ্বের বড় শহরগুলোর মতো ছিল না তেমন আতশবাজি, আলোকসজ্জা, নাচ-গান বা খাবারের উৎসব।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ কয়েকটি এলাকায় মধ্যরাতে তরুণরা আনন্দে মেতে ওঠার খবর পাওয়া গেছে।

রাজধানীর গুলশান, বনানী, উত্তরা, ধানমণ্ডি, মতিঝিল, বারিধারাসহ কয়েকটি অভিজাত এলাকার হোটেল-রেস্তোরাঁয় ছিল ঘরোয়া আয়োজন।

সম্প্রতি বিদেশি হত্যা ও হামলার ঘটনায় রাজধানীতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। গুলশান ও বনানী এলাকায় সন্ধ্যা থেকেই যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়। শহরের মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি ছিল চোখে পড়ার মতো। সন্ধ্যার আগে রাস্তায় যানবাহন কম থাকলেও সন্ধ্যার পর বনানী, কাকলী, মহাখালীসহ ভিআইপি রোডে তীব্র যানজট সৃষ্টি হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে থার্টিফার্স্ট নাইট কেন্দ্র করে আতশবাজিসহ জনসমাগম নিষিদ্ধ করে ঘরোয়াভাবে অনুষ্ঠান পালনের নির্দেশনা আগেই দেওয়া হয়েছিল। যদিও গত রাতে গুলশান, ঢাকা বিশ্ববিদ্যালয়, পলাশী, নিউ মার্কেট, উত্তরা ও পুরান ঢাকা এলাকায় কিছু আতশবাজি হয়েছে বলে জানা গেছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ রাত পৌনে ১১টার দিকে গুলশান-২ নম্বর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে যান। রাত সাড়ে ১১টার দিকে গুলশান-২ নম্বর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া