adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নববের্ষ গুলশান-বারিধারায় যান চলাচল বন্ধ

gulsan_96895নিজস্ব প্রতিবেদক : থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর অভিজাত এলাকা গুলশান-বারিধারা ও বনানীসহ বিভিন্ন স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসব এলাকায় যানবাহন প্রবেশ বন্ধ করে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার রাত ৮টার পর থেকে গুলশান-বারিধারা ও বনানীর সব প্রবেশপথে বেরিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়। একই সঙ্গে প্রশিক্ষিত ডগ স্কোয়াড দিয়ে বিভিন্ন যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লশি চালাচ্ছে র‌্যাব।

র‌্যাবের ডগ স্কোয়াডের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজর মোশাররফ বলেন, আমাদের মোট ৭৬টি প্রশিক্ষিত কুকুর রয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে টিম ভাগ করে এসব প্রশিক্ষিত কুকুর দিয়ে যানবাহনে তল্লাশি চালানো হচ্ছে। এদের মধ্যে ১০টি কুকুর গুলশান অঞ্চলে তল্লাশির জন্য রয়েছে।

গত ২৮ শে ডিসেম্বর এক নির্দেশনায় ডিএমপি জানায়, ৩১ শে ডিসেম্বর রাত ৮টার পর থেকে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা-ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১ নং রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি রোড ক্রসিং, আমতলী ক্রসিং শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, গ্রুপ-ফোর, ডিওএইচএস বারিধারা ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিংগুলো দিয়ে গুলশান, বারিধারা, বনানী এলাকায় যানবাহন প্রবেশ বন্ধ থাকবে। তবে এসব ক্রসিং দিয়ে গুলশান থেকে বের হওয়ার যাবে।

ডিএমপির নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার রাত ৮টা থেকে যানবাহন প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। এতে অনেককেই দীর্ঘ পথ পায়ে হেটে যেতে হচ্ছে। অনেকেই ভোগান্তির অভিযোগ করেছেন।

নববর্ষের প্রথম প্রহরে যাতে কোন ধরণের নাশকতা সৃষ্টি না হয় তাই এ ব্যবস্থা নেয়া হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে সারাদেশের বারগুলোও।

এদিকে থার্টি ফাস্ট নাইটকে কেন্দ্র করে গুলশান-বারিধারা ও বনানীর সড়কগুলোতে পুলিশের চেকপোস্ট তৈরি করে তল্লাশিও করা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া