adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আ.লীগ স্বৈরাচারী দল, রক্ত দেখলে খুশি হয়

khaleda_96955নিজস্ব প্রতিবেদক, আওয়ামী লীগ এখন আর শুধু স্বৈরাচারী দল নয়। তারা জাহিলি-বাতিনি বাহিনী। রক্তের প্রতি তাদের নেশা হয়ে গেছে। তারা রক্তপিপাসু। রক্ত দেখলে তারা খুশি হয়।  

শুক্রবার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ছাত্রদলের সাবেক নেতাদের স্মৃতিচারণ করে খালেদা জিয়া বলেন, ইলিয়াস আলীকে কিভাবে গুম করা হয়েছে, সেটা দেশের মানুষ দেখেছে। ইলিয়াস আলী ছিল রাজপথের একজন পরীক্ষত নেতা। ছাত্ররাজনীতিতে তার অবদান অনস্বীকার্য। ছাত্রদলের সাবেক নেতা নাসির উদ্দিন পিন্টুর কোনো দোষ ছিল না। তাকে জেলে রাখা হল। তাকে সাজা দেয়া হল। জেলে অসুস্থ অবস্থায় চিকিৎসা না পেয়ে মারা গেল ছেলেটি। ছাত্রদলে তার অবদান কোনো অংশে কম ছিল না। কিন্তু রক্তপিপাসু সরকার তাকে বাঁচতে দিল না।

সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, প্রতিনিয়ত বিদ্যুতের দাম বাড়াচ্ছে সরকার। অথচ গুলশান, বনানীর মত জায়গায় বিদ্যুৎ থাকে না। এভাবে দেশ চলতে পারে না।  

ছাত্রদল নেতাদের প্রতি বিভিন্ন উপদেশ দিয়ে খালেদা জিয়া বলেন, আমাদের বয়স হয়েছে। আমরা চলে যাবো। তোমরা যাতে আমাদের জায়গা পুরণ করতে পারো সেইভাবে তোমাদের তৈরি হতে হবে।

তিনি বলেন, ছাত্রলীগ সব দখল করে নিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ নেই। শিক্ষকদের সম্মান করতে হবে। কিন্তু ছাত্রলীগ শিক্ষকদের অসম্মান করছে। সেখানে তোমরা যারা ছাত্রদলের নেতাকর্মী আছো তোমাদের প্রতিবাদ করতে হবে। সাধারণ ছাত্রদের সঙ্গে নিয়ে তোমাদের প্রতিবাদ শুরু করতে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া