adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ম্যাচ হাতে রেখেই অজিদের সিরিজ জয়

         অস্ট্রেলিয়া: ৫৫১/৩ ডিক্লে. ও ১৭৯/৩ ডিক্লে
         ওয়েস্ট ইন্ডিজ: ২৭১ ও ২৮২ (৮৮.৩ ওভার)

australia_bg_536029433স্পোর্টস ডেস্ক : মেলবোর্ন টেস্টে একদিন বাকি থাকতেই ১৭৭ রানে জয় পেল অস্ট্রেলিয়া। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ২-০তে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিল অজিরা। ৪৬০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের চতুর্থ দিন ২৮২ রান করতেই সবকটি উইকেট হারায় ক্যারিবীয়রা।
বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ওয়েস্ট ইন্ডিজের ওপরের সারির ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে ব্যাটিংয়ের চেষ্টা করছিলেন। তবে উইকেটে নিজেদের বেশিক্ষণ থিতু করতে পারছিলেন না। দলীয় ১৫০ রানে পাঁচ উইকেটের পতন হলে ষষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেন দিনেশ রামদিন ও জেসন হোল্ডার।

তাদের ১০০ রানের জুটি ভাঙেন মিচেল মার্শ। ব্যক্তিগত ৫৯ রানে উকেটরক্ষক-ব্যাটসম্যান রামদিনকে পিটার নেভিলের ক্যাচে পরিণত করেন মার্শ। রামদিন আউট হওয়ার পর দলীয় ২৭৪ রানে প্যাভিলিওনে ফিরেন অধিনায়ক হোল্ডার (৬৮)। তার উইকেটটিও নেন অলরাউন্ডার মার্শ। তবে বাকি ব্যাটসম্যানরা ভালো করতে না পারায় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট নেন মার্শ। আর তিনটি উইকেট পান স্পিনার নাথান লিওন।

এর আগে তৃতীয় দিনে ১৭৯ রানে তিন উইকেট হারানো অজিরা চতুর্থ দিন আর ব্যাটিংয়ে নামেনি। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ৭০ রানে অপরাজিত ছিলেন। তবে সেঞ্চুরি থেকে মাত্র ৩০ রান দূরে থাকলেও ইনিংস ঘোষণা করে দেন তরুণ এ অধিনায়ক।

দুই ইনিংসে সাত উইকেট নেওয়ার সুবাদে ম্যাচ সেরা হন লিওন। ৩ জানুয়ারি সিডনিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া