adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফলাফল কারও নির্দেশে নির্ধারিত না হলে তা স্বাগত জানাবে বিএনপি

news_img (3)ডেস্ক রিপোর্ট : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘নি:শঙ্কচিত্তে জনগণ যদি তাদের খুশিমত যোগ্য প্রার্থীকে ভোট দেন এবং ফলাফল যদি তার ভিত্তিতে হয় এবং রেজাল্টশিট যদি কারও নির্দেশে নির্ধারিত না হয় তবে ফলাফল আমরা স্বাগত জানাবো।’

মঙ্গলবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এটা করতে পারলে সবচেয়ে বড় লাভ হবে নির্বাচন কমিশনের। কেননা, কোটি কোটি আস্থাহীনতা রয়েছে সেটা দূর করতে হলে তাদেরকে এটাই করতে হবে যে, মানুষকে সুষ্ঠু এবং নিরপেক্ষ ভোট প্রদানের সুযোগ তৈরি করে দিতে হবে- যোগ করেন মঈন খান।

তিনি বলেন, অতীত ইতিহাস দেখলে বোঝা যায়, এই কমিশনের ওপর মানুষের কতোটুকু আস্থা আছে। কতো শতাংশ ভোটার ভোট দিলেন, সেটা যেন মানুষ যতো ভোট দেবেন, তার ভিত্তিতেই হয়। এটা যেন বাড়ানো-কমানো না হয়।

মঈন খানের অভিযোগ, এ পর্যন্ত ৩ জন নিহত হয়েছেন। ৩শ’র অধিক হাসপাতালে। বিএনপির হাজার হাজার কর্মী জেলে বন্দি। বিরোধী দলের কর্মী যারা প্রচারণায় অংশ নিতে পারতেন, তা বিভিন্ন থানাতেই আছে। সে হিসাবেই আমরা বলেছি, বিগত ৬ সপ্তাহে ৫ হাজারের অধিক বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবারও লক্ষীপুর জেলার রায়পুরে হুমকি দেয়া হচ্ছে, যেন বিএনপির প্রার্থী নির্বাচনে অংশ নিতে না পারেন। এ বিষয়টি সিইসিকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নিচ্ছেন।

আক্রমণ কতো শতাংশ সরকারি দলের প্রার্থীর প্রতি আর কতো শতাংশ বিএনপির প্রার্থীর প্রতি হয়েছে সে প্রশ্ন তুলে এই নেতা বলেন, নির্বাচনে যতো সহিংসতা হয়েছে তার ৯০ শতাংশ বিএনপির প্রার্থীদের ওপরই ঘটানো হয়েছে। আমার বিশ্বাস, নিশ্চয়ই নির্বাচন কমিশন চেষ্টা করবে, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট দেয়ার সুযোগ তৈরি করে দিয়ে বিশ্বাসযোগ্যতা পুনর্জাগরিত করবে।

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল হালিম ও ক্যাপ্টেন (অব.) সুজাউদ্দীন, দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এবং যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া