adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার বিচার জনগণের আদালতে

tofael5_96532ডেস্ক রিপোর্ট : দেশের মুক্তিযোদ্ধা ও শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে বিতর্কিত মন্তব্য করেছেন এর বিচার জনগণের আদালতে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা তোফায়েল আহমেদ।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএফআরএফ) আয়োজিত সংলাপে তোফায়েল এ কথা জানান।

তোফায়েল আহমেদ বলেন, মুক্তিযুদ্ধ ও শহীদদের নিয়ে খালেদা জিয়া যে বিতর্কিত মন্তব্য করেছেন এর জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হতে পারে। অনেকেই ইতোমধ্যে মামলা করেছেনও। তবে সরকার এ ব্যাপারে বিশেষ কোনো ব্যবস্থা নেবে না; জনগণের আদালতেই তার বিচার হবে।

তোফায়েল জানান, জনগণ ব্যালটের মাধ্যমে খালেদা জিয়ার এসব বক্তব্যের জবাব দেবে।

তিনি বলেন, খালেদা জিয়া শহীদদের সংখ্যা নিয়ে যে কথা বলেছেন তা পাকিস্তানিদের কথা। কোনো বাংলাদেশি নাগরিকের মুখ থেকে এ কথা বের হতে পারে না।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া অনেক ভুল করেছেন। ৫ জানুয়ারির নির্বাচনে না এসে তিনি সবচেয়ে বড় ভুল করেছেন। সেই ভুল শোধরানোর জন্য এবার তিনি নির্বাচনে এসেছেন এবং ঘোষণা দিয়েছেন শেষ পর্যন্ত থাকবেন। আমরা তার এই ঘোষণাকে সাধুবাদ জানাই।

তোফায়েল আহমেদ দাবি করেন, দেশে কোনো রাজনৈতিক সংকট নেই। নির্বাচন না হলে দেশে রাজনৈতিক সংকট দেখা দেয়। দেশে সব নির্বাচনই যথাসময়েই অনুষ্ঠিত হচ্ছে। সুতরাং রাজনৈতিক সংকট বলতে কিছু নেই।

মন্ত্রী বলেন, দ্রুতগতিতে দেশের অগ্রগতি হচ্ছে। দেশের এই উন্নতি ও অগ্রগতিকে কেউ বাধাগ্রস্ত করতে পারেনি এবং পারবেও না।

তোফায়েল জানান, আগামী ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে বিএনপিসহ সব দল অংশ নেবে বলেও আশা প্রকাশ করেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া