adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ বছরের জন্য নিষিদ্ধ পেরেরা

news_img (10)ডেস্ক রিপোর্ট : ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় এবার বড় ধরনের নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন শ্রীলংকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরা। ইতিমধ্যেই তাকে ৪ বছরের জন্য ক্রিকেটের সব ধরণের ফরম্যাট থেকে নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত অক্টোবরে করা পরীক্ষায় পেরেরার শরীরে নিষিদ্ধ উপাদান পাওয়া যায়। এর পর আইসিসি পেরেরাকে সাময়িক নিষিদ্ধ করলে এ মাসের শুরুর দিকে শ্রীলঙ্কা দলের সাথে নিউজিল্যান্ড সফররত থাকা অবস্থায় তাকে দেশে ফেরত পাঠায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এ বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী দায়াসিরি জয়াসেকেরা। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আইসিসি তার চার বছরের নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে। তবে আমরা আশাবাদী এর বিরুদ্ধে আবেদন করবো।’

সেই সময় লংকান ক্রিকেট বোর্ড জানিয়েছিল, আইসিসির নিয়ম-কানুন মেনে যত দ্রুত সম্ভব পেরেরাকে ক্রিকেটে ফেরাতে সব কিছু করবে তারা। জয়াসেকেরাও একই সুরে কথা বলেন, ‘আমরা এর বিরুদ্ধে আপিল করব। কারণ এর আগের চারটি ঘটনায় তার ক্ষেত্রে এমনটা ঘটেনি।’

প্রসঙ্গত, এরআগে ২০১১ বিশ্বকাপ চলাকালীন সময়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় তিন মাসের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। আর এবার সেই তালিকায় দ্বিতীয় লংকান ক্রিকেটার হিসেবে যুক্ত হলেন কুশল পেরেরা।

 

a

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া