adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

“শিক্ষকদের দেয়া প্রতিশ্রুতি রাখেন নাই অর্থমন্ত্রী”

bauta press confrence pic_96277 (1)ডেস্ক রিপোর্ট : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রীর প্রতিশ্রুতিসমূহ পূরণ ও অসঙ্গতি দূর করার দাবি জানিয়েছে কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি।

রবিবার বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তারা।

বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম বলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শিক্ষক সমিতিকে দেয়া প্রতিশ্রুতি রাখেন নাই। তিনি (অর্থমন্ত্রী) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারশনকে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেটা কোনোভাবেই বেতন স্কেলে বাস্তবায়ন হয়নি। আমরা চাই অর্থমন্ত্রী যেন তার প্রতিশ্রুতি রক্ষা করে শিক্ষকদেরকে আগের মর্যাদা ফিরিয়ে দেন।

সংবাদ সম্মেলনে শিক্ষকরা আরও বলেন, বেতন বৈষম্য নিরসন কমিটির নামে অর্থমন্ত্রণালয় যে পরিপত্র জারি করেছিল তা ওই কমিটির সদস্যরা অবগত নন। অর্থমন্ত্রী একতরফাভাবে ওই পরিপত্র জারি করেছেন। শুধু তাই নয়, জাতীয় অধ্যাপকদের সিনিয়র সচিবের মর্যাদায় নামিয়ে এনেছেন। এটা তাদের সঙ্গে ঠাট্টা বিদ্রুপের শামিল।

অনতিবিলম্বে তাদের নায্য দাবি মানা না হলে তারা কঠোর সিদÍান্তে যাবেন। সেক্ষেত্রে শিক্ষার পরিবেশ ব্যহত হলে তার দায়ভার সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ার করে দেন শিক্ষকরা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার, সোনালি দলের সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম, অধ্যাপক ড.আবদুল্লাহ ইকবাল এবং ফেডারশনের অন্যান্য নের্তৃবৃন্দ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া