adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার রানের পাহাড়ে চাপা পড়লো ওয়েস্ট ইন্ডিজ

AUSTRALIA+2স্পোর্টস ডেস্ক : হতাশা থেকে কোন ভাবেই বের হতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ভরাডুবির পর দ্বিতীয় টেস্টে লজ্জাজনক অবস্থায় দলটি। অজিদের গড়া ৫৫১ রানের পাহাড়সম রানের বিপরীতে ৯১ রানেই ছয় উইকেট খুঁইয়েছে ক্যারিবীয়রা।
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দেখে-শুনেই করে দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও রাজেন্দ্রা চন্দ্রিকা। তবে স্কোর বড় করার আগেই ব্যক্তিগত ১৭ ও ২৫ রানে বিদায় নেন দুই ওপেনার। আর এরপরেই শুরু হয় সফরকারী ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল।
আসা যাওয়ার মিছিলে যোগ দেন মারলন স্যামুয়েলস, জার্মেইন ব্ল্যাকউড, দিনেশ রামদিন ও অধিনায়ক জেসন হোল্ডার। তবে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে থাকা ড্যারেন ব্রাভো ৭৫ বলে ১৩ রানে অপরাজিত রয়েছেন। আগামীকাল অপরপ্রান্তে তিন রানে অপরাজিত থাকা ব্যাটসম্যান কার্লোস ব্র্যাথওয়েট আবারও মাঠে নামবেন। অজি বোলারদের মধ্যে দুটি করে উইকে নিয়েছেন জেমস প্যাটিনসন, নাথান লিওন ও পিটার সিডল।

এর আগে প্রথম দিনের অপরাজিত থাকা অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও অ্যাডাম ভোজেস আবারও মাঠে নামেন। প্রথম দিন শেষে তিন উইকেট হারিয়ে ৩৪৫ রান সংগ্রহ করেছিলো স্বাগতিকরা। আর দ্বিতীয় দিন এসে আরও ২০৬ রান যোগ করে।
প্রথম দিন জো বার্নস ও উসমান খাজার সেঞ্চুরির পর এদিন তিন অঙ্কের ঘরের পৌঁছান অধিনায়ক স্মিথ ও ভোজেস। ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি করা স্মিথ ১৭৭ বলে আট চারের সাহায্যে ১৩৪ রান করে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে ১৬৬ বলে ১২ চারে ১০৬ রান করেন ভোজেস। ডানহাতি ব্যাটসম্যান ভোজেস এদিন ষষ্ঠ ক্রিকেটার হিসেবে চলতি বছরে ১ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন। তবে ক্যারিবীয় বোলাররা দ্বিতীয় দিন আর কোন সাফল্য পাননি।
এই টেস্টে অজি ব্যাটসম্যানরা বেশ কয়েকটি রেকর্ড গড়েন। চলতি সিরিজে ১৬২ ব্যাটিং গড় তোলে স্বাগতিক ব্যাটসম্যানরা। কমপক্ষে ২০০ ওভার খেলেছে এমন দলগুলোর মধ্যে অজিরাই এখন সেরা। আর আগের দিনে প্রথম কোন দল হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১ হাজারটি সেঞ্চুরির দেখা পায় অস্ট্রেলিয়া। এদিন আরও দুটি হওয়া এখন সেঞ্চুরির সংখ্যা ১০০২টি।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া