adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকাই চলচ্চিত্রে এ বছর অভিষেক যাদের

new_actor1451131601বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের রঙিন জগতে প্রতিবছরই পা রাখছেন নতুন নতুন নায়ক-নায়িকা। এদের মধ্যে কেউ কেউ অভিনয়যুদ্ধে টিকে থাকন, আবার কেউ দু-একটা চলচ্চিত্রে অভিনয় করে হারিয়েও যান। এ বছরও বেশ কয়েকজন নায়ক-নায়িকা যোগ হয়েছেন ঢালিউডে। এদের মধ্যে নায়িকার সংখ্যাই বেশি। অভিষেকের পর কেউ কেউ বেশ দাপটের সঙ্গে অভিনয় করে যাচ্ছেন। ঢাকাই চলচ্চিত্রে এ বছর যাদের অভিষেক ঘটেছে তাদের নিয়ে এ রচনা।
 
পরীমনি : প্রথম সিনেমা মুক্তির আগেই যে নায়িকা ডজন খানেক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন ও অভিনয় করেছেন, তিনি হলেন গ্লামার গার্ল পরীমনি। এ বছরের ২৭ ফেব্রুয়ারি তার ভালোবাসা সীমাহীন সিনেমাটি মুক্তি পায়। এতে দুই নায়কের বিপরীতে অভিনয় করেন এ অভিনেত্রী। শাহ আলম মণ্ডল পরিচালিত এ সিনেমায় পরীর বিপরীতে অভিনয় করেন আনিসুর রহমান মিলন ও জায়েদ খান। এ বছরই পাগলা দিওয়ানা, আরো ভালোবাসবো তোমায়, লাভার নাম্বার ওয়ান, নগর মাস্তান ও মহুয়া সুন্দরীসহ মোট ছয়টি সিনেমা মুক্তি পায়।  এসব চলচ্চিত্রে কাজ করেছেন পরীমনি।
 
অমৃতা : ২০১৫ সালের ২ জানুয়ারি সারা দেশে মুক্তি পায় যুগল পরিচালক রয়েল অনিক পরিচালিত গেইম সিনেমাটি। এ সিনেমায় মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় চিত্রনায়িকা অমৃতার। তার বিপরীতে অভিনয় করেন নিরব। সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেন জাকারিয়া শৌখিন। এ ছাড়া অমৃতা অভিনিত ইস্পাহানী আরিফ জাহানের গুণ্ডা- দ্যা টেরোরিস্ট, ওয়াজেদ আলী সুমনের পাগলা দিওয়ানা শিরোনামের সিনেমা এ বছরই মুক্তি পেয়েছে। সাঈফ চন্দনের টার্গেট সিনেমার শুটিংয়ের কাজও শেষ করেছেন এ অভিনেত্রী।

 

ফারজানা রিক্তা : চিত্রনায়ক বাপ্পারাজ পরিচালিত প্রথম সিনেমা কার্তুজ-এ অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ফারজানা রিক্তার। এ বছরের ৬ মার্চ সিনেমাটি সারা দেশে মুক্তি পায়। এতে ফারজানার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক সম্রাট। রাজলক্ষ্মীর ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রের সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন ছটকু আহমেদ।
 
আকাশ খান : মনতাজুর রহমান আকবর পরিচালিত সিনেমা বোঝে না সে বোঝে না সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় আকাশ খানের। গত ৮ মে সারা দেশে সিনেমাটি মুক্তি পায়। নয়ন-আপন প্রোডাকশনের ব্যানারে নির্মিত এ সিনেমায় আকাশ খানের বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা আঁচল আঁখি।
 
তানিয়া বৃষ্টি : আকরাম খান শুভ পরিচালিত ‘ঘাসফুল’ চলচ্চিত্রের মধ্যে দিয়ে বাংলা চলচ্চিত্রে অভিষেক ঘটে ২০১২ সালের ‘ভিট চ্যানেল আই টপ মডেল’ তানিয়া বৃষ্টির।  ১৫ মে এ সিনেমাটি মুক্তি পায়। এ ছাড়া ফারুক ওমর পরিচালিত ‘লাভার নাম্বার ওয়ান’ সিনেমাটিও এ বছরে মুক্তি পায়। এতে পরীমনির পাশাপাশি অভিনয় করেন তানিয়া বৃষ্টি। মুক্তির অপেক্ষায় আছে কয়েকটি সিনেমা।
 
এ বি এম সুমন : এস আই খান পরিচালিত অচেনা হৃদয়  সিনেমাটি ২২ মে সারা দেশে মুক্তি পায়। এ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র অভিষেক হয় এ বি এম সুমনের। এতে সুমনের বিপরীতে অভিনয় করেন প্রসূন আজাদ। এ ছাড়া বেশ কয়েকটি সিনেমার কাজ করছেন এ অভিনেতা। আসিফ আকবর প্রযোজিত ও ফিল্ম লাইফ প্রোডাকশনের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রের কাহিনি লিখেছেন মাসুদ হাসান, অঞ্জন সরকার জিমি ও এস আই খান।
 
মৌসুমী হামিদ  : ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। সাফি উদ্দিন সাফি পরিচালিত ব্ল্যাক মানি সিনেমায় অভিনয়ের মধ্যে দিয়ে নায়িকার খাতায় নাম লেখান মৌসুমী হামিদ। সিনেমাটি এ বছরের ৭ আগস্ট ঢাকাসহ সারা দেশে মুক্তি পায়। এতে মৌসুমীর বিপরীতে অভিনয় করেন সাইমন সাদিক। এর পরে ব্ল্যাক মেইল শিরোনামে তার আরেকটি সিনেমা মুক্তি পায়। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে মেন্টাল ও শোধ-প্রতিশোধ।
 
নুসরাত ফারিয়া : উপস্থাপক ও মডেল নুসরাত ফারিয়া জাজ মাল্টিমিডিয়ার আশিকী সিনেমার মাধ্যমে চিত্রনায়িকার খাতায় নাম লেখান। যৌথ প্রযোজনার এ সিনেমাটি এ বছরে ইদুল আজহায় মুক্তি পায়। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেন বাংলাদেশের আবদুল আজিজ ও কলকাতার অশোক পাতি। এতে নুসরাত ফারিয়ার বিপরীতে আছেন কলকাতার অঙ্কুশ। ছবিটি যৌথভাবে প্রযোজনা করে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এস কে মুভিজ। নুসরাত ফারিয়া এখন একই প্রযোজনা প্রতিষ্ঠানের হিরো ৪২০ শিরোনামের সিনেমায় কাজ করছেন।
 
ইমু : রিকিয়া মাসুদো পরিচালিত ‘দ্য স্টোরি অব সামারা’ সিনেমায় অভিনয় করেন ইমু। এতে ইমুর বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক আমান রেজা। এ সিনেমার মাধ্যমেই চলচ্চিত্রে অভিনয়ের যাত্রা শুরু করেন ইমু। সায়েন্স ফিকশনধর্মী এ সিনেমাটি গত ২৮ আগস্ট সিনেমাটি মুক্তি পায়।
 
দিপালী : অনন্য মামুন পরিচালিত ব্ল্যাক মেইল সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় দিপালীর। এ সিনেমাটি এ বছরের ২৮ আগস্ট সারা দেশে মুক্তি পায়। এ ছাড়া এ অভিনেত্রী বাজে ছেলে- দ্য লোফার সিনেমাসহ বেশ কয়েকটি সিনেমার শুটিং করছেন।
 
চমক তারা : এ আর মুকুল নেত্রবাদী পরিচালিত মাবাবাসন্তান শিরোনামেরসিনেমাটি  মুক্তি পেয়েছে গত ৪ সেপ্টম্বর। এ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয়েছে চমক তারার। এতে চমকের বিপরীতে অভিনয় করেন ফাহিম।
 
রোমানা স্বর্ণা : রান আউট সিনেমায় নায়িকার ভুমিকায় অভিনয় করে বড় পর্দায় পা রাখেন রোমানা স্বর্ণা। তন্ময় তানসেন পরিচালিত চলচ্চিত্র রান আউট সিনেমায় স্বর্ণার বিপরীতে অভিনয় করেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সজল। সিনেমাটি গত ১৬ অক্টোবর সারা দেশে মুক্তি পায়। এর আগে তন্ময় তানসেনের পদ্ম পাতার জল চলচ্চিত্রে অভিনয় করেন স্বর্ণা। তবে এ ছবিতে তিনি নায়িকার চরিত্রে নয়, খলনায়িকা হিসেবে অভিনয় করেন। এ সিনেমাটিও এ বছরই মুক্তি পায়। স্বর্ণা পাঁচ বছর আগে অভিনয় করেছিলেন অনিকেত আনাম পরিচালিত আউট অব বক্স চলচ্চিত্রে। এ সিনেমাটি এখনও মুক্তি পায়নি।
 
আলিশা প্রধান : খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলামের হাত ধরে চলচ্চিত্রে পা রাখেন মডেল ও অভিনেত্রী আলিশা প্রধান। এ নির্মাতার অন্তরঙ্গ ও ভুল যদি হয় শিরোনামের দুটি সিনেমায় অভিনয় করেন আলিশা। এ বছরের ৬ নভেম্বর অন্তরঙ্গ সিনেমাটি মুক্তি পায়। এতে আলিশার বিপরীতে অভিনয় করেন ইমন। এ ছাড়া চাষী নজরুল ইসলামের ভুল যদি হয় ও এ জে রানার অজান্তে ভালোবাসা সিনেমা দুটি মুক্তির অপেক্ষায় আছে। এ দুটি চলচ্চিত্রেও আছেন আলিশা।
 
প্রিয়ন্তী : জনপ্রিয় নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের হাত ধরে চলচ্চিত্রে পা রাখেন প্রিয়ন্তী। চলতি বছরের ৬ নভেম্বর মুক্তি পায় প্রিয়তীর প্রথম চলচ্চিত্র চুপি চুপি প্রেম। এতে তার বিপরীতে অভিনয় করেন সাইমন সাদিক।
 
আরেফ সৈয়দ : হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে মোরশেদুল ইসলাম পরিচালিত সিনেমা অনিল বাগচীর একদিন। সিনেমাটি এ বছরের ১১ ডিসেম্বর মুক্তি পায়। আর এ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রের অভিনয় করার সুযোগ পান আরেফ সৈয়দ।
 
মোহনা মোস্তফা মীম : এ বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেতে যাচ্ছে লাল চর। ইমদাদুল হক মিলনের ‘নদী উপাখ্যান’উপন্যাস অবলম্বনে নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন অভিনেতা নাদের চৌধুরী। এ সিনেমায় অভিনয় করেন চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতার চ্যাম্পিয়ন মোহনা মোস্তফা মীম। এ সিনেমার মাধ্যে বড় পদায় অভিষেক মীমের। এতে মিমের বিপরীতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া