adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘গণতন্ত্র উদ্ধারে বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে’

news_img (8)ডেস্ক রিপোর্ট :  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন-গণতন্ত্র পুনরূদ্ধারে বিএনপি পৌর নির্বাচনে অংশ নিয়েছে।

শনিবার দুপুরে দিনাজপুরের বিরামপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত আজাদুল ইসলাম আজাদের নির্বাচনী প্রচারণায় এসে এক পথসভায় একথা বলেন। 

ফখরুল বলেন, আমরা গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে চাই তাই বিএনপি পৌর নির্বাচনে অংশ নিয়েছে। 

মির্জা ফখরুল বলেন, গত দুই বছরে সরকার বিএনপির ৬ হাজার নেতা-কর্মীকে জেলহাজতে প্রেরণ করেছে। ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ ৩শ' নেতাকর্মীকে গুম করেছে। গত ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেখানে জনগণ তাদের ভোট দেয়নি, আ. লীগ ভোট চুরি করে নির্বাচনে জয়ী হয়েছে। ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে সকলকে ধানের শীষে ভোট দিতে  এবং ভোটকেন্দ্র পাহারা দেয়ার আহ্বান জানান তিনি। 

মেয়র আজাদের ওপর সন্ত্রাসী হামলার এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল। 

তিনি অভিযোগ করেন, সরকার অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে। বিরোধী দলের নেতাকর্মীদের অযথা হয়রানি করা হচ্ছে। এমনকি দলীয় প্রার্থী, কর্মী ও সমর্থকগন সুষ্ঠুভাবে ভোটের প্রচারণা চালাতে পারছেন না। পৌর নির্বাচনে এখনও লেভেল প্লেইং ফিল্ড তৈরি হয়নি বলে তিনি দাবি করেন।

বিরামপুর থানা বিএনপির সভাপতি আশরাফ আলী মন্ডলের সভাপতিত্বে পথসভায় মেয়র প্রার্থী আজাদুল ইসলামের ইসলামের স্ত্রী  লিখিত বক্তব্যর মাধ্যমে বিরামপুর পৌরবাসীর কাছে আজাদকে জয়যুক্ত করার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক মুকুর চৌধরী, সাবেক এমপি আক্তারুজ্জামান মিয়া, সাবেক এমপি এ জেড এম রেজওয়ানুল হক, কেন্দ্রীয় শ্রমিক দলের সদস্য রেজাউল করিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র দল কেন্দ্রীয় কমিটির আহবায়ক সায়হাম আশরাফ আল মুতী সায়েম, জেলা বিএনপির কৃ্ষি ও খাদ্য বিষয়ক সম্পাদক তোছাদ্দেক হোসেন তোছা, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল করিম রেজু প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া