adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাত লাহোরে মোদি – গোটা বিশ্বকে চমক

(FILES) This file photograph taken on Auআন্তর্জাতিক ডেস্ক : শুধু ভারত-পাকিস্তানবাসীকেই নয়, গোটা বিশ্ববাসীকেই রীতিমতো চমকে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোনো রকম আগাম কর্মসূচি বা আমন্ত্রণ ছাড়াই হঠাত করে পাকিস্তান সফর করেছেন তিনি। আফগানিস্তানের রাজধানী কাবুলে এক সম্মেলন শেষে ভারতে ফেরার পথে লাহোরে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ৬৬তম জন্মদিনে তাঁর সঙ্গে দুপুরের খাবার খেয়েছেন মোদি।

আজ শুক্রবার এক টুইট-বার্তায় লাহোর সফরের কথা জানিয়েছেন মোদি নিজেই।

টুইটারে মোদি লিখেছেন, ‘আজ দিল্লি যাওয়ার পথে দুপুরে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে দেখা হবে।’

লাহোরে পৌঁছার পর বিমানবন্দরে নরেন্দ্র মোদিকে স্বাগত জানান নওয়াজ শরীফ। এরপর সেখানেই দুপুরের খাবার খান তারা।

গত বছর ক্ষমতা গ্রহণের পর এটাই নরেন্দ্র মোদির প্রথম পাকিস্তান সফর। সেই সঙ্গে গত ১২ বছর পর ভারতের কোনো প্রধানমন্ত্রী পাকিস্তান সফরে গেলেন। এর আগে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে ভারত সফর করেছিলেন নওয়াজ শরিফ।


পাকিস্তানের সর্বাধিক পঠিত ইংরেজি দৈনিক দ্য ডন-এর বাকির সাজ্জাদের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, আজ পাকিস্তান সময় বেলা সোয়া ২টার দিকে লাহোরে অবতরণ করেন নরেন্দ্র মোদি। নওয়াজ শরিফের সঙ্গে দেখা করে এবং দুপুরের খাবার সেরে বিকেল সাড়ে ৪টার দিকে ভারতের উদ্দেশে পাকিস্তান ছাড়েন তিনি।

আজ আফগানিস্তানের নতুন পার্লামেন্ট ভবনের উদ্বোধন শেষে দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনির সঙ্গে বৈঠক করেন নরেন্দ্র মোদি। সেখান থেকে দিল্লি ফেরার পথেই পাকিস্তানে যাত্রাবিরতি করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া