adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নারীর প্রতি বৈষম্য বন্ধে একযোগে কাজ করার আহ্বান স্পিকারের

news_img (4) ডেস্ক রিপোর্ট :সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শুক্রবার ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ আহবান জানান।

বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের সভাপতি তানজীনা ইসমাইলের সভাপতিত্বে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এবং বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুন আরা সুলতানা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের মহাসচিব উম্মে কুলসুম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন
তিনি বলেন, দেশের বিভিন্ন সেক্টরে আজ নারীর অবস্থান অত্যন্ত শক্তিশালী। প্রায় প্রতিটি পেশায় নারীদের উপস্থিতি নারী ক্ষমতায়নেরই স্বাক্ষর বহন করে। এ ধারা অব্যাহত রেখে একটি শোষণহীন, বৈষম্যহীন সমাজ বিনির্মাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, যেকোন পেশায়ই নারীদেরকে বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। প্রতিবন্ধকতা ও বাঁধা অতিক্রম করেই নিজেদেরকে আরও সচেষ্ট ও নিষ্ঠা এবং সততার সাথে দ্বায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধী দলীয় নেতা, সংসদ উপনেতা প্রভৃতি পদে নারীদের উপস্থিতির কথা উল্লেখ করে স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ নারী ক্ষমতায়নের একটি উজ্জ্বল দৃষ্টান্ত। এটা নারীদের কাছে এই বার্তাই পৌঁছে দেয় যে, নিজের মেধা, দক্ষতা ও প্রচেষ্টার মাধ্যমে নারীরা যেকোন ক্ষেত্রে সফল হতে পারে।

বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশন একটি অনন্য প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থাপনা ও বিচার কাঠামোতে সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। পাশাপাশি সংগঠনটি নারীর ক্ষমতায়নে যে অনন্য ভূমিকা পালন করছে তা সকলের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।

স্পিকার বিচার বিভাগসহ সকল পেশায় নারীদের অধিক অংশগ্রহণ নিশ্চিতকরণে নারীদের উচ্চশিক্ষার ব্যবস্থা গ্রহণের সুযোগ প্রদান, ডে-কেয়ার সেন্টার স্থাপনসহ কর্ম-পরিবেশ উন্নতকরণের উপর গুরুত্বারোপ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া