adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিসিবিতে রকিবুল হাসানের কার্যক্রম স্থগিত

full_384015526_1450703088_95829ক্রীড়া প্রতিবেদক : বিসিবির বর্তমান সভাপতি, সাবেক সভাপতিসহ বেশ ক’য়েকজন পরিচালকের বিরুদ্ধে বেফাঁস মন্তব্য করায় সাবেক জাতীয় দলের অধিনায়ক রকিবুল হাসানকে আম্পায়ারিং কার্যক্রম থেকে আপাতত বিরত থাকতে বলা হয়েছে। বিসিবির আম্পায়ারিং কমিটির পক্ষ থেকে মৌখিকভাবে রকিবুলকে এটা জানিয়ে দেওয়া হয়েছে।

রকিবুলের বিরুদ্ধে তদন্ত করছে বিসিবির শৃঙ্খলা কমিটি। ইতিমধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। শৃঙ্খলা কমিটির রিপোর্টের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে ক্রিকেট বোর্ড। জানা গেছে, আগামী সপ্তাহেই বসছে বোর্ড সভা। আর এ সভাতেই রকিবুল বিতর্কের সিদ্ধান্ত আসছে।

প্রায় বছর খানেক আগে তিন বছরের জন্য বিসিবির প্রধান ম্যাচ রেফারি পদে নিযুক্ত হন সাবেক তারকা ব্যাটসম্যান রকিবুল হাসান। সদ্য শেষ হওয়া বিপিএলে প্রধান ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন তিনি।

রকিবুলের কার্যক্রম স্থগিত করা হয় মূলত বিসিবির নির্দেশেই। এ প্রসঙ্গে বিসিবির আম্পায়ারর্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সয়লাব হোসেন টুটুল বলেন,‘ রকিবুল বিসিবির বেতন ভুক্ত চাকুরে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এখতিয়ার বোর্ডের। বোর্ড কি সিদ্ধান্ত নেয় আমরা সেটার দিকেই তাকিয়ে আছি। এরপর আম্পারার্স অ্যাসোসিয়েশন থেকে আমরা আমাদের মতো সিদ্ধান্ত নেব। বোর্ডের সিদ্ধান্ত না আসা পর্যন্ত তিনি যাতে রেফারিং কার্যক্রম থেকে বিরত থাকেন, সেজন্য আমাদের পক্ষ থেকে তাকে মৌখিকভাবে বলে দেওয়া হয়েছে।’

এদিকে একটি নির্ভযোগ্য সুত্র বলছে, রকিবুলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে যাচ্ছে বোর্ড। বোর্ডের চাকুরি থেকে অব্যাহতি দেওয়াসহ বিসিবি থেকে নিষিদ্ধও হতে পারেন তিনি। আজেবাজে মন্তব্য করায় রকিবুলের উপর বেজায় চটে আছেন ঠান্ডা মাথার লোক নাজমুল হাসান পাপন।

গত ১২ ডিসেম্বর ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলসের এলিমিনেটর লড়াইয়ে ম্যাচ রেফারি ছিলেন রকিবুল হাসান। টসে জিতে প্রথম ফিল্ডিং নেয় ঢাকা। তখন টস নিয়ে সেময় কোন কথা না উঠলেও বেসরকারি টিভি চ্যানেল ৭১ একটি প্রতিবেদন প্র্রচার করে। যেখানে সন্দেহ করা হয় টসের ফল নিয়ে। প্রতিবেদনে বলা হয়, রকিবুল হাসান কৌশলে মুদ্রা আড়াল করে একটি দলকে টসে জিতিয়ে দিয়েছেন।

পরে এ নিয়ে আরো একটি প্রতিবেদন তৈরি করে চ্যানেলটি। যেখানে কথা বলেন রকিবুল হাসান এবং সেখানে ক্ষুব্ধ রকিবুল প্রতিবেদকের ধর্ম, বর্তমান বিসিবি সভাপতি, সাবেক সভাপতিসহ ক্রিকেটে বোর্ডের বেশ কয়েকজন পরিচালককে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন।

যা বলেছিলেন রকিবুল

‘দূর থেকে ব্রডকাস্ট ক্যামেরাতে দেখে নিজের মতামত দিয়ে দিলা একজন ম্যাচ রেফারি সম্পর্কে, যে কিনা ম্যাচের খোদা! প্রটোকল কি, কার দায়িত্ব কি…ম্যাচে রেফারি চাইলে প্রধানমন্ত্রীকে মাঠ থেকে বের করে দিতে পারে। কয়েন পড়বে, কয়েন উঠাবা বলে দিবা। আর আমি ম্যাচ রেফারি, যেটা বলি, সেটাই রাইট। ম্যাচ রেফারির ক্ষমতা কি, সেটা দেখে নিও। ম্যাচ রেফারি যখন পানিশমেন্ট দেয় তখন কোন আপিলও চলে না।যত যুবলীগ আর ছাত্রলীগের সাথে আমার ওঠাবসা। ওই পাপন-ফাপন আর কামাল সাহেবদেরও চামড়া তুইলা ফালাই আমি। আমার বাড়ি গোপালগঞ্জ, ঘাড়ের একটা রগ বাঁকা আমার। আমার অর্থের কোন অভাব নাই, ডালভাত খাওয়ার সামর্থ্য আছে। আমার পরিবার সবকিছু স্ট্রং। ’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া