adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রথমার্ধেই তিন গোল হজম

40640_1_95912ডেস্ক রিপোর্ট : রক্ষণে চারজনকে রেখেও সাফ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে প্রথমার্ধে তিন গোল হজম করেছে মারুফুল হকের ছেলেরা। প্রথম দুটি গোল হয়েছে মিনিট খানের ব্যবধানে। ৩১তম মিনিটে মাইস সাইঘানি দলকে এগিয়ে দেন। পরের মিনিটে ডিফেন্সের দৃষ্টিকটু ভুলে দ্বিতীয় গোল আদায় করে নেন ফয়সাল। তৃতীয় গোলটি আসে প্রথম দুই গোলের জোগান দাতা ফয়সাল আমিরির টোকা থেকে।
এদিন বাংলাদেশের মাঝমাঠ ছিল পুরো অগোছালো। জামাল ভুঁইয়ার জায়গায় মোনায়েম রাজু প্রথম ৪৫ মিনিটে শতভাগ ব্যর্থ। দুই সেন্ট্রাল মিড ফিল্ডার সোহেল রানা এবং মামুনুল ইসলামকে বল জোগান দেয়ার কথা তার। অথচ তাকে বলে যেতে দেখা গেছে খুব কম সময়ের জন্য। অন্যদিকে দুই উইংয়ের সঙ্গে তিন মিড ফিল্ডারের যোগাযোগ একদম ছিল না বললেই চলে। বারবার পজিশন ভুল করছিলেন মামুনুলরা।

সপ্তম মিনিটে রনি একটু তৎপরতা দেখাতে পারলে ফায়দা লুটতে পারত বাংলাদেশ। রাইট উইং থেকে আফগানদের গোলমুখে বল বাড়িয়েছিলেন জাহিদ। বল দলটির এক ডিফেন্ডারের পায়ে লাগলে গতি কিছুটা কমে যায়। রনি তৎপর থাকলে গোলরক্ষকের আগে বল পায়ে নিতে পারতেন। কিন্তু রনির আগে দৌড়ে এসে বল ক্লিয়ার করেন গোলরক্ষক আজিজ।

১৮তম মিনিটে বড় বাঁচা বেঁচে যায় বাংলাদেশ। ডিফেন্সের ভুলে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন আফগান স্ট্রাইকার। ওয়ান-টু-ওয়ান পজিশনে পড়েন সোহেল। দ্রুত বলে যান তিনি। কিন্তু বল ক্লিয়ার হয়নি। ওদিকে গোল ফাঁকা। দ্রুত দৌঁড়ে এসে কোনমতো বল বাইরে মারেন ইয়াসিন খান।

২৬ মিনিটের মাথায় বক্সের ডান কোনা থেকে দারুণ ক্রস পাঠান অফগানদের সেন্ট্রাল মিডফিল্ডার। কিন্তু স্ট্রাইকার তা মাথায় লাগাতে ব্যর্থ হন। দারুণ পজিশনে ছিলেন তিনি। হেড করতে পারলে বিপদে পড়তে পারত বাংলাদেশ।
৩৪তম মিনিটে পরিবর্তন আনেন কোচ মারুফুল হক। নাসির উদ্দিনকে উঠিয়ে তিনি মাঠে নামান তপু বর্মনকে।
৪০তম মিনিটে সহজ একটি গোলের সুযোগ নষ্ট করেন সোহেল রানা। বক্সের ভেতর ফাঁকায় বল পেয়েও বাইরে মারেন।
ফিরতি আক্রমণে তৃতীয় গোল হজম করে বসে বাংলাদেশ। রক্ষণের আরেকটি ‘সহজতম’ ভুল। এবার কাটগড়ায় বদলি খেলোয়াড় তপু। তাকে বিট করে বল দখলে নেন জুবায়ের আমিরি। হাইলাইন ডিফেন্স বিধায় সোহলেকে উপরে উঠে আসতে হয়। কিন্তু তার আগে টোকা দিয়ে বল জালে পাঠান আমিরি।গত জুনে সর্বশেষ মুখোমুখি হয় দুই দল। ওই ম্যাচ ১-১ গোলে ড্র হয়। ২০০৮ সালে এই দলের বিপক্ষে ৩-২ গোলের জয় পায় লাল-সবুজের প্রতিনিধিরা। মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ এগিয়ে থাকলেও আফগানদের সাম্প্রতিক র‌্যাংকিং বাংলাদেশের চেয়ে ঢের ভালো। প্রথম ৪৫ মিনিটেই সেটা বোঝা গেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া