adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের জয়ের রেকর্ড

NZস্পোর্টস ডেস্ক : কেন উইলিয়ামসনের অসাধারণ অপরাজিত শতকে হ্যামিল্টন টেস্টে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ২ টেস্টের সিরিজে কিউইরা জিতল ২-০ ব্যবধানেই। এই জয়ে নিজেদের একটা শীর্ষবিন্দু স্পর্শ করল নিউজিল্যান্ড। ঘরের মাটিতে টানা ১৩ টেস্ট অপরাজিত থাকল কিউইরা। সবশেষ হেরেছিল তারা ২০১২ সালের মার্চে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই হ্যামিল্টনেই।
নিজেদের মাটিতে টানা এমন অপরাজেয় ধারা ছিল দেশটির ইতিহাসে ছিল একবারই। ১৯৮৭ সালের মার্চ থেকে ১৯৯১ সালের মার্চ পর্যন্ত দেশের মাটিতে টানা ১৩ টেস্ট অপরাজিত ছিল নিউ জিল্যান্ড।
লঙ্কানরা ছুটছে উল্টো রথে। এই নিয়ে এই বছর ৭টি টেস্টে হারল তারা। এক পঞ্জিকাবর্ষে এতগুলো টেস্ট এর আগে কখনোই হারেনি শ্রীলঙ্কা! উইলিয়ামসন দিন শুরু করেছিলেন ৭৮ রান নিয়ে। সম্ভাবনা নিউ জিল্যান্ডের দিকেই হেলে ছিল বেশি, তবে ম্যাচে ছিল শ্রীলঙ্কাও। ১৮৯ রান তাড়ায় জয়ের জন্য কিউইদের প্রয়োজন ছিল ৪৭ রান, হাতে ছিল ৫ উইকেট। এই টেস্টের ধারা অনুযায়ী জয়টা অসম্ভব ছিল না শ্রীলঙ্কার। কিন্তু সামনে বাধা হয়েছিলেন উইলিয়ামসনই।
শেষ পর্যন্ত সেই বাধা সরাতে পারেনি শ্রীলঙ্কা। চতুর্থ দিনে ঘণ্টাখানেক সময়েই ম্যাচ ও সিরিজ জিতে নিয়েছে নিউ জিল্যান্ড, হারায়নি আর একটি উইকেটও। ত্রয়োদশ টেস্ট শতক করে উইলিয়ামসন অপরাজিত ছিলেন ১০৮ রান করে। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেওয়া দুশমন্থ চামিরা শেষ পর্যন্ত আর পারেননি ম্যাচে ১০ উইকেট নিতে। ম্যাচ জেতানো শতকের জন্য ম্যান অব দা ম্যাচ উইলিয়ামসনই। নিশ্চিত করেছেন তিনি ব্যাটসম্যানদের আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যাওয়াও।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া