adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএসে যোগ দিতে বাংলায় অডিও বার্তা!

isaআন্তর্জাতিক ডেস্ক : বাংলায় অডিও বার্তা প্রকাশ করেছে আইএস। 'জিহাদে যোগদান' এবং 'বিজয়ী না হলেও শহীদ' হওয়ার আহ্বান জানিয়ে ২ মিনিট ৪৭ সেকেন্ডের একটি অডিও বার্তা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) প্রেরণ করে। এমন খবর দিয়েছে ভারতের পত্রিকা ‌'দ্য হিন্দু'।

দ্য হিন্দু পত্রিকার একটি প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টি নিয়ে ইতোমধ্যে তোলপাড় শুরু হয়েছে ভারতের গোয়েন্দা সংস্থায়।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, মূলত বাংলাদেশের জন্য অডিও বার্তাটি প্রকাশিত হলেও ভারত তার নিজ দেশের বাংলাভাষিদের নিয়ে চিন্তিত।

'খেলাফাত ইজ ব্যাক' এমন শিরোনামে অডিও বার্তা প্রকাশ করে আইএস। জঙ্গি সংগঠনটির মিডিয়া 'আল হায়াত'-এ ২৭ অক্টোবর বাংলা ভিডিওটি আপলোড করা হয়।

প্রতিবেদনটিতে বলা হয়- ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, 'বাংলাদেশি বংশদ্ভূত কিছু বিদেশি সিরিয়া ও ইরাকে আইএসে যোগ দিয়েছে। আইএসের জনবল বাড়াতে তারা এই বার্তাটি বাংলাদেশের জন্য তৈরি করেছে বলে ধারণা করা হচ্ছে। এটি আমাদের জন্য নয়। কিন্তু তারপরও আমরা ততপর রয়েছি।'

প্রতিবেদনটিতে আরো বলা হয়, বাংলাদেশ তার সীমান্তে আইএসের অস্তিত্ব নেই বলে জানিয়েছে। কিন্তু সম্প্রতি দেশটিতে ইতালি ও জাপানের নাগিরক হত্যার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে আরো বলা হয়েছে, ভারতে আইএস আক্রমণ করতে পারে এমন কোন তথ্য দেশটির গোয়েন্দে বিভাগের কাছে নেই। কিন্তু তারপরও সরকারের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ভারতেরর স্বরাষ্ট্রমন্ত্রণালয দ্য হিন্দুকে আরো জানিয়েছে, এখন পর্যন্ত ভারতের সীমান্তে আইএসের সরাসরি আক্রমণের কোন পরিকল্পনা নেই। কিন্তু আইএস দেশের অভ্যন্তরে অন্য কোন সন্ত্রাসী গোষ্ঠিকে অর্থায়ন করতে পারে। সে কারণে ভারত তার দেশে থাকা ফ্রান্স, ব্রিটেন এবং ইউএসএসহ অন্যান্য কূটনীতিকদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া