adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জোট ভাঙার খবর আমলে নিচ্ছে না বিএনপি

bnp jot_95206ডেস্ক রিপোর্ট : ইসলামী ঐক্যজোট ও জমিয়তে উলামায়ে ইসলাম জোট ছেড়ে দিতে পারে এমন খবরকে আমলে নিচ্ছে না বিএনপি। দলটির শীর্ষ নেতারা বলছেন, জোটে আসা বা চলে যাওয়ার বিষয়টি প্রত্যেকের নিজস্ব বিষয়, তাই এ নিয়ে তারা চিন্তিত নন। একইসঙ্গে গণমাধ্যমে আসা এমন খবরের পেছনে সরকারের হাত আছে বলেও মনে করেন দলটির নেতারা।

আজ শনিবার সকালে ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের নেতাদের বৈঠকে শরিকদের কেউ কেউ এ প্রসঙ্গে কথা বলেন। তবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই প্রসঙ্গটিকে তেমন গুরুত্ব দেননি বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এদিকে জোট গঠনের পর মহাসচিব পর্যায়ের বৈঠকে এই প্রথম জামায়াত ও ইসলামী ঐক্যজোটের কোনো প্রতিনিধি অংশ নেননি। তবে জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম উপস্থিত ছিলেন। পৌর নির্বাচনে তার দলসহ অন্যান্য শরিকদের মূল্যায়ন করা হয়নি বলে তিনি অভিযোগ করেন।

মহিউদ্দিন ইকরাম বলেন, বিএনপির পক্ষ থেকে তফসিল ঘোষণার পরপরই প্রার্থীদের তালিকা দেয়ার জন্য বলা হয়। সে অনুযায়ী তালিকা দেয়া হলেও বিএনপি মোটেও এর মূল্যায়ন করেনি।

এসময় অবশ্য মির্জা ফখরুল কোনো প্রতিবাদ না করে নির্বাচন সমন্বয় টিমে কাজ করতে আগ্রহী শরিক দলের নেতাদের নামের তালিকা দেয়ার জন্য বলেন।

শেষ পর্যন্ত কেউ কেউ দায়সাড়া তালিকা দিলেও শুরুতে জোটগতভাবে সমন্বয় কমিটি না করায় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

এছাড়া জামায়াতসহ জোটের অন্য শরিকদের সঙ্গে যেখানে প্রার্থী নিয়ে সমন্বয় হয়নি সেখানে প্রচারণায় নামার জন্য তালিকা তৈরি করতে বৈঠক করার যৌক্তিকতা নিয়েও কথা বলেন কেউ কেউ।

এদিকে যে পাঁচটি পৌরসভায় মেয়র পদে জমিয়তে উলামায়ে ইসলাম প্রার্থী দিয়েছে সেসব জায়গায় তারা বিএনপিকে ছাড় দেবে না বলে বৈঠকে দলটির যুগ্ম মহাসচিব জানিয়েছেন। তবে বাকি পৌরসভায় দলটি বিএনপির প্রার্থীর পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছে।

মহাসচিব পর্যায়ের বৈঠকে অন্যদের মধ্যে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ,  জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা হায়দার, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহম্মেদ আব্দুল কাদের, ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, জাগপা মহাসচিব খন্দকার লুৎফর রহমান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, ডিএলের যুগ্ম-মহাসচিব খোকন চন্দ্র দাস, মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের মহাসচিব কমরেড সাঈদ আহমেদ, এনডিপির যুগ্ম-মহাসচিব ফরিদ উদ্দিন, পিপলস লীগের মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মাহাবুব হোসেন, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ২৩৪টি পৌরসভা নির্বাচনে বিএনপি তার শরিক দল জাতীয় পার্টি (কাজী জাফর) ও এলডিপিকে একটি করে পৌরসভা ছাড় দিয়েছে। জামায়াতসহ অন্য কোনো শরিকদের সঙ্গে তাদের কোনো সমঝোতা হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া