adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

0214_107137ডেস্ক রিপোর্ট : রাজধানীর আগারগাঁওয়ের তালতলা এলাকায় বাসায় আটকে রেখে কিশোরী গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে লক্ষ্মীপুরের এক যুবলীগ নেতার বিরুদ্ধে ধর্ষন মামলা করা হয়েছে। বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগর থানায় গৃহকর্মীর বাবা বাদী হয়ে মামলাটি করেন।

জানা গেছে, ধর্ষিত কিশোরীর বাড়ি লক্ষ্মীপুরে। বেশ কিছু দিন আগে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শাহজালাল তাঁর ঢাকার বাসায় ওই কিশোরীকে গৃহকর্মী হিসেবে নিয়ে আসেন। তার স্ত্রী ঢাকায় চাকরি করায় বেশ কিছু সময় তিনি বাইলে থাকেন। এ সুযোগে যুবলীগ নেতা শাহজালাল তাকে বাসায় জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন।

একপর্যায়ে ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে গত শনিবার শাহজালাল তাকে চাঁদপুর এলাকায় নিয়ে রাস্তায় ফেলে পালিয়ে আসেন। পরে ওই কিশোরী লক্ষ্মীপুরে তাদের বাড়ি ফিরে পরিবারের সদস্যদের এ ঘটনাটি জানায়।

পর তার পরিবার রায়পুর থানায় মামলা করতে গেলে মামলা না নিয়ে ঘটনাস্থল ঢাকা হওয়ায় সংশ্লিষ্ট থানায় মামলা করতে বলে।এরপর গৃহকর্মীকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু পুলিশের অনুমতি নেই বলে গৃহকর্মীকে ভর্তি করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। পরে পরিবারের পক্ষ থেকে ধর্ষণ ও পরবর্তী ঘটনা জানিয়ে লক্ষ্মীপুর পুলিশ সুপারের কাছে একটি লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগ পাওয়ার পর পুলিশ সুপার শাহ-মিজান সাফিউর রহমান আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। রায়পুর থানার পক্ষ থেকে বিষয়টি রাজধানীর শেরেবাংলা নগর থানায় জানানো হয়।

পরে রায়পুর থানার তত্ত্ববাবধানে গৃহকর্মীর পরিবারকে শেরেবাংলা নগর থানায় পাঠানো হয়। সকালে গৃহকর্মীর বাবা এ থানায় শাহজালালকে আসামি করে মামলা করেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিজি বিশ্বাস মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) নিপেন্দ্র নাথ বিশ্বাস সাংবাদিকদের জানিয়েছেন, নির্যাতিত কিশোরী ঢাকা মহানগর মুখ্য বিচারিক হাকিম আদালতে জবানবন্দি দিয়েছে।আর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে তার পরীক্ষা-নিরীক্ষাও করা হয়েছে।এখন কিশোরীকে তেজগাঁওয়ের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। আগামীকাল বয়স নির্ধারণের পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে আবার ঢাকা মেডিকেলে পাঠানো হবে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া