adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাগজপত্রে নানা গড়মিল -তার পরও তিনি আ.লীগের প্রার্থী!

magura-2_93932_1ডেস্ক রিপোর্ট : মাগুরা পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. খুরশিদ হায়দার টুটুলের মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়া বিভিন্ন সনদে জন্মতারিখ ও নামের গরমিল থাকার অভিযোগ পাওয়া গেছে।

এসব ভুল তথ্যের পরও মো. খুরশিদ হায়দার টুটুলের প্রার্থিতা বৈধ ঘোষিত হওয়ার ঘটনায় প্রশ্নের জন্ম দিয়েছে পৌরবাসী ও অন্যান্য বৈধ প্রার্থীর মধ্যে।

ইতিমধ্যে এসব গরমিলের বিষয় উল্লেখ করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুল আকবর কল্লোল রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)খোন্দকার আজিম উদ্দিনের কাছে টুটুলের প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করেছেন বলে জানা গেছে। শনিবার করা ওই আবেদনের কোনো জবাব আসেনি এখনো।

তবে রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার আজিম উদ্দিন এ ব্যাপারে কোনো আবেদন পাননি বলে জানান।

 ৫০ টাকা মূল্যমানের স্ট্যাম্পে দেওয়া হলফনামায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নিজের নাম লিখেছেন মো.খুরশীদ হায়দার টুটুল। জন্মতারিখ ০৯.১০.১৯৬৮। শিক্ষাগত যোগ্যতা এসএসসি উত্তীর্ণ।

কিন্তু হলফনামার সঙ্গে সংযুক্ত যশোর শিক্ষা বোর্ড কর্তৃক দেয়া সনদে নাম লেখা আছে আবু আলতাফ খুরশীদ হায়দার। জন্মতারিখ ০৫.০৪.১৯৭৪। 

আবার হলফনামা ও জন্মনিবন্ধন সনদে জন্মতারিখ এক হলেও  নামে রয়েছে গরমিল। জন্মনিবন্ধনে নাম লেখা হয়েছে মো.খুরশীদ হায়দার।

অর্থাৎ দুই সনদে দুই রকম জন্মতারিখ; তিন সনদে তিন রকম নাম।

নিজের জন্মতারিখের ভিন্নতার বিষয় জানতে চাইলে মো.খুরশিদ হায়দার টুটুল বলেন, “অনেক আগের তো, সার্টিফিকেট দেখে বলতে হবে।”

জন্মতারিখ ও নামের গরমিল নিয়ে অন্য প্রার্থীদের অভিযোগের বিষয়ে মো.খুরশিদ হায়দার টুটুল বলেন, “ভাই, এসব অভিযোগ আসলে রং। জাস্ট ডিস্টার্ব।”    

মাগুরা পৌরসভা নির্বাচনে বৈধতা পাওয়া অন্য প্রার্থীরা হলেন-বিএনপির ইকবাল আখতার খান কাফুর, ইসলামী আন্দোলন বাংলাদেশের  মশিউর রহমান, বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আকবর কল্লোল।

বিএনপির প্রার্থী ইকবাল আখতার খান কাফুর বলেন, “আওয়ামী লীগের প্রার্থীর নাম ও জন্মতারিখ নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য দেয়া হয়েছে। বিষয়টি আগে নজরে আসেনি তাই অভিযোগ করতে পারিনি। তবে তাদের (আ.লীগের) বিদ্রোহী প্রার্থী অভিযোগ দিয়েছেন।”

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো.খুরশিদ হায়দারের

বিভিন্ন সনদে নাম ও জন্মতারিখের গরমিলের বিষয়টি তার নজরে এসেছে কি না জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)খোন্দকার আজিম উদ্দিন বলেন, “আমরা সবকিছু ঠিকই পেয়েছি। প্রয়োজনে  হলফনামা নিয়ে দেখতে পারেন।”

মো.খুরশিদ হায়দার এসব তথ্যের বিষয়ে দলের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুল আকবর কল্লোলের আবেদন জানানোর বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, “এ ধরনের কোনো আবেদন আমার কাছে আসেনি।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া