adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামছে জায়ান্টরা

_uefa_champions_league_93893স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লীগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ রাতে বাঁচা মরার লড়াইয়ে  মাঠে নামছে ইংলিশ জায়ান্ট ম্যানইউ। নকআউট পর্বের টিকিট নিশ্চিত করতে জার্মান ক্লাব উলফসবার্গের মাঠে  জয়ের কোনো বিকল্প নেই তাদের । জয়বঞ্চিত হলে গ্রুপপর্ব থেকেই বিদায়ঘণ্টা বেজে যেতে পারে ম্যানইউর। রাতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, পিএসজি, ম্যানসিটি ও জুভেন্টাসও। তবে এরই মধ্যে শেষ ষোলোতে চলে যাওয়ায় কোনো সমীকরণ মেলানোর ঝামেলা নেই তাদের। আজ সবার দৃষ্টি থাকবে বি-গ্রুপের দুটি ম্যাচের দিকে।

বি-গ্রুপ থেকে এখনও শেষ ষোলো নিশ্চিত করতে পারেনি কোনো দল। দুটি জায়গার জন্য ত্রিমুখী লড়াই চলছে উলফসবার্গ (৯), ম্যানইউ (৮) ও পিএসভি আইন্ডহোভেনের (৭) মধ্যে। আজ শেষ রাউন্ডে এই লড়াইয়ের নিষ্পত্তি হবে। উলফসবার্গের জন্য সমীকরণটা একটু সহজ। ঘরের মাঠে ইউনাইটেডের সঙ্গে ড্র করতে পারলেই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে জায়গা করে নেবে জার্মান ক্লাবটি। অন্যদিকে হারলে বা ড্র করলেও শেষ ষোলোতে যাওয়ার ক্ষীণ সম্ভাবনা থাকবে ম্যানইউর। সেক্ষেত্রে গ্রুপের অন্য ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে হারতে হবে আইন্ডহোভেনকে। কিন্তু ঘরের মাঠে আইন্ডহোভেন জিতলে ম্যানইউর সামনে আর জয়ের বিকল্প থাকবে না।

আগের ম্যাচে আইন্ডহোভেনের সঙ্গে ড্র করে নিজেদের এমন অগ্নিপরীক্ষার মুখে ঠেলে দিয়েছে ম্যানইউ। বাঁচা-মরার ম্যাচে আবার অধিনায়ক ওয়েন রুনিকে পাচ্ছে না ইংলিশ জায়ান্টরা। দলের অন্য স্ট্রাইকাররাও গোলখরায় ভুগছেন। শেষ নয় ম্যাচের পাঁচটিতেই গোলের দেখা পায়নি ম্যানইউ। কোচ লুই ভ্যান গল অবশ্য গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলোতে পা রাখার স্বপ্ন দেখছেন, ‘আমরা জানি নকআউট পর্বে যেতে হলে আমাদের জিততে হবে। এ পরিস্থিতির জন্য আমরাই দায়ী। ম্যাচটি মোটেও সহজ হবে না। কিন্তু আশার কথা হল- জার্মানি থেকে জয় নিয়ে ফিরতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলোতে যাব আমরা।’

চ্যাম্পিয়ন্স লীগে আজকের ম্যাচ

রিয়াল মাদ্রিদ ও মালমো

পিএসজি ও শাখতার দনেৎস্ক

উলফসবার্গ ও ম্যানইউ

পিএসভি আইন্ডহোভেন ও সিএসকেএ মস্কো

গালাতাসারে ও আস্তানা

বেনফিকা ও অ্যাটলেটিকো মাদ্রিদ

ম্যানসিটি ও গ্লাডবাখ

সেভিয়া ও জুভেন্টাস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া