adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বরিশাল আর কুমিল্লাকে হারিয়ে রংপুর এখন শীর্ষে

rangpur-riders-logo-for-bpl-t20-2015জহির ভূইয়া ঃ প্রথম কুমিল্লা আর দ্বিতীয় সারিতে থাকা রংপুরের লড়াই। রংপুর জিতলেই শীর্ষে চলে যাবে। তাই হল, প্রথম বার ৯ উইকেটে হারের কিছুটা হলেও শোধ নিয়েছে রংপুর। ১ বল অক্ষত রেখেই ২১ রানে মাশরাফিদের হারিয়েছে। বরিশাল আর কুমিল্লাকে হারিয়ে রংপুর এখন শীর্ষে। ৯ ম্যাচে ৬ জয় পাওয়া রংপুর প্রথম দল ৮ ম্যাচে ৬ জয় পাওয়া কুমিল্লার মুখোমুখি হয়েছে দ্বিতীয় বার। এবারও হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে বাধ্য হতো সাকিবের রংপুর। কিন্তু কুমিল্লার মিডল অর্ডারের ব্যর্থতায় কুমিল্লার ৯ম ম্যাচে ৭ম জয়ের স্বাদ নেয়া হল না। কোনক্রমে জয়ের মুখ দেখেছে রংপুর।
এই মাঠেই ২৭ নভেম্বর কুমিল্লা আর রংপুর প্রথম বার মুখোমুখি হয়। সেই ম্যাচে রংপুর ৯ উইকেটে হেরে লজ্জিত হয়েছিল। সে ম্যাচেও কুমিল্লা টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিল। এবারও সেই এক পথে হেটে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে কুমিল্লার অধিনায়ক মাশরাফি। কিন্তু দিবা রাত্রির ম্যাচে শেষ রক্ষা হল না।
প্রথম বার সাক্ষাতে রংপুর প্রথমে ব্যাট করে ৮২ রানে অলআউট! আর জবাবে মাশরাফির কুমিল্লা ৪৯ বল বাকী রেখেই ১ উইকেটের খরচায় ৮৪ রান স্কোর বোর্ডে জমা করে। সে ম্যাচে ম্যাচ সেরা ছিলেন স্যামুয়েলস। এবার হারের শোধ নিয়েছে রংপুর।
১৫৪ রানের টার্গেটে কুমিল্লার ওপেনিং জুটিতে ইমরুল কায়েস আর মাহমুদুল হাসান। ঝড় বইয়ে দিলেন ইমরুল। ২৪ বলে ৬টি চার আর ১টি ছক্কা দিয়ে ৩৮ রানের মাথায় ড্যারেন স্যামীর বলে ক্যাচ দিলেন। দলের রান ১ উইকেটে ৪৮। এরপরই যেন খেঁই হারিয়ে ফেলে কুমিল্লা। দলের ৬৩ রানে মধ্যেই আরও ৩টি উইকেটের পতন ঘটে। হাসান ৮ রানে আর ওয়ান ডাউনে নামা আহমেদ সেজাদ ১০ রানে ফেরত যাবার পর পরই নবীর বলে ২ রান করে স্লিপে ক্যাচ দিলেন অনভিজ্ঞের মতো। বেশ ভালই চাপে পড়ে যায় কুমিল্লা শিবির। ড্রেসিং রুমে তখন হারের আতংক।
১০ ওভার শেষে স্কোর ৪ উইকেটে ৬৬! আর ৬০ বলে দরকার ৮৮ রান। ক্রিজে শোয়েব মালিক ৩ আর শুভাগত হোম ১ রানে ব্যাট করছেন। কিন্তু ১৩ বলে ১২ রান করা শুভাগত হোম আরাফত সানীকে না বুঝে তুলে মারতে গিয়ে বোল্ড হলেন। ৮৫ রানে ৫ উইকেট হারিয়ে কুমিল্লার অবস্থা আরও বেগতিক। কারন ৭ উইকেটে ১১০ রান! ২১ বলে দরকার ৪৪ রান। কারন মিডল অর্ডাওে আরনল্ড রাসেল ৯ রান কওে সাকিবের বলে ক্যাচ দিলেন। আর হার্ড হিটার খ্যাত মাশরফি৩ বলে ৮ রান করে সাকলাইন সজিবের বলে ক্যাচ আউট! ভরসার কথা শোয়েব মালিক ক্রিজে ছিলেন ১৫ রানে অপরাজিত। সঙ্গী ছিলেন ধীমান ঘোষ। কিন্তু শেষ ভরসা শোয়েব মালিক ২৪ বলে ১৪ রানে সানীর বলে বিগ হিট করতে গিয়ে ক্যাচ দিলেন। ৮ উইকেটে ১১২ রান।সামীর বলে  দুই ছক্কা মেরে আবু হাইদার ম্যাচে আশা জাঁগিয়ে তোলা সম্ভব হয়নি। কারন শেষ ৬ বলে ৩০ রান দরকার। কুমিল্লার মিশন শেষ হয় অলআউট ১৩২ রানে। 
এর আগে টস হেরে ব্যাট করতে নামা রংপুর ৬ উইকেটে ১৫৩ রানে শেষ করে ২০ ওভারের কোটা। সৌম্য সরকার আর সিমন্সের জুটি ৬ রানে বেশি যেতে পারেনি। দলীয় ৬ রান আর ব্যক্তিগত ৫ রানে সৌম্য সরকার আবু হাইদারের বলে ক্যাচ তুলে দিলেন। তবে দ্বিতীয় জুটিতে সিমন্স আর সাকিব বেশ ভালই জমিয়ে ছিলেন। কিন্তু ১৩ রান করে সিমন্স ধৈর্য্য হারিয়ে বসলে ক্যাচ উঠে যায় আজহার জাইদির বলে। এরপর সাকিব আর সাকিব আর জহুরুল ইসলাম বেশ অনেকটা পথ পাড়ি দিলেন। ২০ রান করে সাকিব রাব্বির বলে ক্যাচ তুলে দিলেও জহুরুল ধৈর্য্য হারাননি। পেরেরাকে সঙ্গী করে দলের রান জহুরুল ৮৯ পর্যন্ত নিয়ে গেলেন। আর পেরেরা চলে গেলেন ৫ রান করে। 
তবে তেরে ফুঁরে ড্যারেন স্যামী অনেক গুলো রান যোগ কররেন। আরনল্ড রাসেলের বলে স্যামী ২০ বলে ২৪ রান করে ক্যাচ দিলেন। জহুরুল ইসলাম তখন অপরাজিত ৬০ রানে। স্কোর ১৯ ওভার শেষে ৫ উইকেটে ১৪৭ রান। জহুরুলের সঙ্গী মোহাম্মদ নবী। ১২ রানে নবী চলে গেলে ৬২ রানে অপরাজিত রইলেন জহুরুল আর নতুন ব্যাটসম্যান মিথুন ১ রানে। শেষ অবদি রংপুরের ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৫৩ রানে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া