adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমি মারা যাইনি, বেঁচে আছি: তালেবান প্রধান

taleban_93689আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের তালেবানের প্রধান মোল্লা আখতার মানসুর আভ্যন্তরীণ গোলাগুলিতে মারা গেছেন কয়েকদিন ধরে এমন সংবাদ প্রচারিত হওয়ার পর নিজের বেঁচে থাকার দাবি জানিয়ে একটি অডিও বার্তা প্রকাশ করেছেন তিনি। তার এ ভয়েস রেকর্ড বিভিন্ন গণমাধ্যমে পাঠিয়েছে তালেবান।

তালেবানের দাবি, এই বার্তায় মোল্লা মানসুর নিজে কথা বলেছেন এবং সেখানে তাকে বলতে শোনা যাচ্ছে- ‘আমি বেঁচে আছি।’

শনিবার প্রকাশিত ১৬ মিনিটের অডিও বার্তায় তালেবান কমান্ডারদের সঙ্গে আন্তঃসংঘর্ষে মোল্লা মানসুরের নিহত হওয়ার খবর প্রত্যাখ্যান করে বলা হয়, শত্রুদের অপপ্রচারের অংশ হিসেবে এই খবর প্রচার করা হয়েছে।

 মঙ্গলবার পাকিস্তানের কোয়েটার কাছে কুচলাক এলাকায় এক তালেবান কমান্ডারের বাসভবনে গুলিবর্ষণের ঘটনায় তালেবান প্রধান গুরুতর আহত হন বলে খবর প্রচারিত হয়। কোনো কোনো বার্তা সংস্থা ওই সংঘর্ষে তার নিহত হওয়ারও খবর প্রচার করেছিল।

কিন্তু অডিও বার্তায় কথিত মোল্লা মানসুর দাবি করেন, ‘আমি এই বার্তা রেকর্ড করছি সবাইকে একথা জানানোর জন্য যে, আমি এখনো বেঁচে আছি।’

তিনি আরও বলেন, ‘আমি কারো সঙ্গে সংঘর্ষে লিপ্ত হইনি, কুচলাক এলাকায়ও যাইনি। এসব দাবি শত্রুর অপপ্রচার মাত্র।’

এদিকে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই অডিও বার্তার কণ্ঠটি তালেবান নেতার কিনা সে বিষয়ে তারা নিশ্চিত হতে পারেনি। তবে কয়েকজন তালেবান কমান্ডার এএফপিকে বলেছেন, কণ্ঠটি মোল্লা মানসুরেরই। আফগান সরকারের মুখপাত্র সুলতান ফয়েজিও এ বিষয়টি নিশ্চিত না করে বলেছেন, অডিও বার্তার কণ্ঠটি কার তা পরীক্ষা করে দেখছে কাবুল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া