adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিক বলেছে আফ্রিদিকে অধিনায়কত্ব করতে-কোচ সারোয়ার ইমরান

sarwar imranক্রীড়া প্রতিবেদক ঃ ৯ উইকেটে জয়ের পর সিলেট শিবিরে আনন্দের বন্যা বয়ে যাবার কথা। সেটা তেমন ভাবে দেখা গেল না। কারন বিপিএলের পয়েন্ট টেবিলের উপরের সারিতে উঠতে না পারলে সেমিফাইনালের টিকেট কাটা সম্ভব হবে না। এটা জানে সিলেটের ক্রিকেটাররা আর দলের কোচ। আগামী তিন ম্যাচের মধ্যে ২টিতে জয় পেলেই কেবল সেটা আশা করতে পারে সিলেট। আজ বরিশালকে হারানোর ম্যাচে অধিনায়ক বদলে দেয়া নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। মুশফিক কি নিজেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন? না-কি দলের মালিকপক্ষ আফ্রিদীকে বানিয়েছে? ম্যাচ শেষে দলের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কোচ সারোয়ার ইমরান সেসব প্রশ্নের জবাব দিলেন। 
ইমরান অধিনায়কত্ব পরিবর্তন প্রসঙ্গে বলেন,“আমি যতদূর জানি আর কি, শুনেছি, শিওর না, মুশফিক নিজে থেকেই বলছে ক্যাপেন্সি বদল করলে ভালো হয়। কারণ এত চাপ, একটা ছেলে কিপিং করছে, ক্যাপ্টেন্সি করছে, সামনে দিয়ে উইকেট পড়ছে দুটো, ১ রানে হার, একটি ৬ রানে হারও আছে একটু রিলিভ চাচ্ছিলো ও। আমি এই ব্যাপারে এত জানি না। কালকে আমাকে দলের মালিক জানালেন যে মিটিং আাছে রাতে। মিটিংয়ে ঠিক করা হতো। শহীদ আফ্রিদি মুশফিককে বলেছিল ক্যাপ্িেটন্স চালিয়ে যেতে, তবে মুশফিক বলেছে আফ্রিদিকে অধিনায়কত্ব করতে।”

মুশফিক কি বিপিএলে আর অধিনায়কত্ব করতে চাইছেন না? জবাবে ইমরান বলেন,“এটার উত্তর আমি দিতে পারব না। আমি যেটা দেখেছি আর শুনেছি, সেটা বললাম। সামনাসামনি মিটিংয়ে কথা হয়েছে। সে চাচ্ছে বিপিএলে এবার আর ক্যাপ্টেন্সি না করতে।”
সিলেটের বর্তমান অবস্থার ব্যাখা দিতে গিয়ে কোচ বলেন,“যে কোনো দল পরপর
তিনটা ম্যাচ ১ রানে, ১ রানে, ৬ রানে হারলে ফোকাস রাখা কঠিন হয়। অনেকে বলতেছে লাক বা ভাগ্য, একেকজন একেক কথা বলতেছে। কোচ হিসেবে আমি দেখছিলাম, যে আমাদের ফিনিশার ছিল না। কিন্তু লাক তাকেই ফেভার করে যে অসম্ভব কাজ সম্ভব করতে পারে। তবে শুধু ভাগ্যের দোষ দিলে হবে না, নিজেরাই পারিনি।” 
নতুন অধিনায়ক প্রসঙ্গে কোচ বলেন,“নতুন ক্যাপ্টেন হওয়ার পরে আমাদের ছোট ছোট কিছু মিটিং হয়েছে। নতুন অধিনায়ক সেভাবেই দলকে উজ্জীবিত করেছে। মুশফিক পুরো সহায়তা করেছে। আমাদের সিদ্ধান্ত ছিল, আফ্রিদিক শতভাগ সহায়তা করবে মুশফিক ও রবি বোপারা। আজকে মাঠে সেভাইবেই মাঠ সাঁজানো ও ফোকাস সেরকমই ছিল। বোলিং চেঞ্জ থেকে শুরু করে সবকিছু মুশফিকের সঙ্গে আলোচনা করে করেছে। বোপারাও অনেক অভিজ্ঞতা আছে এখানে খেলার। এজন্যই আমি পরিকল্পনা দিয়েছি তিনজন মাঠে ক্যাপ্টেন্সি করবে। অফিসিয়ালি অধিনায়ক আফ্রিদি। আসলে কিছুটা বদল দরকার ছিল। চারটা চার ম্যাচ হারলাম, পরে জিতলাম, আবার হারলাম। এজন্য বদল চাইলাম। আমরা চাইনি, এটা মুশফিক চেয়েছে। আমাদের এখানে তেমন কোরো রি-অ্যাকশ ছিল না। মালিক ড্রেসিং রুমে কখনো আসেনি। কালকে মিটিংয়ে ছিল। বলেছেন হারলে সমস্যা নাই। শতভাগ চেষ্টা দেখতে চাই।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া