adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘কারচুপির শঙ্কা থাকার পরও গণতন্ত্রের স্বার্থে নির্বাচনে যাচ্ছে বিএনপি’

fakrulনিজস্ব প্রতিবেদক: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আসন্ন পৌরসভা নির্বাচনে কারচুপির শঙ্কা থাকার পরও নির্বাচনে যাওয়ার ব্যাখ্যা দিলেন।বললেন, দেশের গণতন্ত্রের স্বার্থে বিএনপি নির্বাচনে যাচ্ছে।আজ রবিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

নাশকতার মামলায় জামিনে মুক্তি পাওয়ার চারদিন পর দলের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে একথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ  রবিবার বেলা পৌনে ১২টার দিকে তিনি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যান। এসময় বিএনপির কেন্দ্রীয় ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতারা তার হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।


সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম বলেন, দিন দিন গণতন্ত্রের পরিধি সংঙ্কুচিত হচ্ছে। সব প্রতিকূল অবস্থার মধ্যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যই পৌর নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। ডেমোক্রেটিক স্পেস না থাকলে জঙ্গিবাদের উত্থান ঘটে। সকল গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হলে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবিলা করা সম্ভব হয়।’

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন পৌর নির্বাচনে নিরপেক্ষভাবে কাজ করছে না। তারা দলীয় ইশারায় কাজ করছে। এ সরকারের আমলের বিগত নির্বাচনগুলোতে আমরা সেটাই দেখেছি।’


এসময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,মুখপাত্র ড.আসাদুজ্জামান রিপন, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি,শামীমুর রহমান শামীমসহ অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা।

প্রসঙ্গত,উচ্চ আদালতের নির্দেশে গত ৩ নভেম্বর আত্মসমর্পণ করলে মির্জা ফখরুলের জামিন মঞ্জুর না করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিএমএম আদালত।

পরে হাইকোর্ট নাশকতার তিন মামলায় জামিন দেয়।আপিল বিভাগে জামিন বহাল থাকায় গত মঙ্গলবার কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া