adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক এমপি হাসেমকে দেওয়া নৌমন্ত্রীর ৪৮ ঘণ্টা সময় শেষ হচ্ছে আজ

hashem-shajahan_93405ডেস্ক রিপোর্ট : বিএনপির সাবেক এমপি ও বিশিষ্ট ব্যবসায়ী এম এ হাশেমকে ৪৮ ঘণ্ট সময় দিয়েছেন নৌ মন্ত্রী শাজাহান খান।বৃহস্পতিাবর বিকালে তাকে এই সময় বেধে দেয়া হয়। আজ শনিবার বিকালে নির্ধারিত সময় শেষ হবে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আটি এলাকায় বিএনপি’র সাবেক সাংসদ এম এ হাসেমের মালিকানাধীন পারটেক্স গ্রুপের আম্বার পাল্প এন্ড পেপার মিল শীতলক্ষ্যা নদীর সীমানা পিলারে মধ্যে ২১ একর জায়গা দখল করে নির্মিত হয়। বৃহস্পতিবার একটি টিম উচ্ছেদ অভিযানে গেলে তারা বাধার সম্মুখিন হন। বিএনপির সাবেক এই এমপি পরে নৌমন্ত্রী সহায়তা চান। পরে মন্ত্রী তাকে এই সময় দেন।

শুক্রবার বিকাল পর্যন্ত নির্ধারিত সময় থেকে ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও স্থাপনা সরিয়ে নিতে কোনো প্রক্রিয়াই শুরু করেনি ঐ প্রতিষ্ঠানটি।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার দুপুরে ডিআইডব্লিউটিএর চেয়ারমান আটি এলাকায় সরেজমিন পরিদর্শনে এসে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। শনিবারে মধ্যে অবৈধ দখল অবমুক্ত ও স্থাপনা সরানোর নির্দেশ দিয়েছেন তিনি।         

বিআইডব্লিউটিএ’র সূত্রে জানা গেছে, আটি এলাকার বিএনপি’র সাবেক সাংসদ এম, এ হাসেমের মালিকানাধীন পারটেক্স গ্রুপের আম্বার পাল্প এন্ড পেপার মিল নামের প্রতিষ্ঠানটির জন্য নদীর সীমানা পিলারে মধ্যে নিচু এলাকা ভরাট করে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে। এ স্থাপনায় শ্রমিকদের বাসস্থান নির্মাণ করা হয়েছে। ফলে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বৃহস্পতিবার বিকাল থেকে অবৈধ স্থাপনা সরিয়ে দিতে উচ্ছেদ অভিযান চালায়। এক পর্যায়ে রাত সাড়ে ৮টায় উচ্ছেদ অভিযান বন্ধ হয়ে যায়।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন জানান, বিএনপি’র সাবেক সাংসদ এম, এ হাসেমের মালিকানাধীন পারটেক্স গ্রুপের আম্বার পাল্প এন্ড পেপার মিল নামের প্রতিষ্ঠানটি আটি মৌজায় শীতলক্ষ্যা নদীর সীমানা পিলারের মধ্যে নদীর নিচু এলাকা ভরাট করছে। এমনকি তারা বেশ কয়েকটি অবৈধ স্থাপনা নির্মাণ করে শ্রমিকদের থাকার স্থান করে। খবর পেয়ে আমরা উচ্ছেদ অভিযান শুরু করি। কিন্তু তারা অবৈধ স্থাপনা সরাতে নৌমন্ত্রীর কাছে ৪৮ ঘণ্টা সময় চেয়েছেন। ফলে নৌমন্ত্রী তাদেরকে ৪৮ ঘণ্টা সময় দিয়েছেন। কিন্তু শুক্রবার বিকাল পর্যন্ত ২৪ অতিবাহিত হলেও ঐ প্রতিষ্ঠান কোনো স্থাপনা সরিয়ে নেয়ার প্রক্রিয়াই শুরু করেনি।

তিনি আরও জানান, ঐ প্রতিষ্ঠানটি ১৯ একর জায়গা লিজ নিয়েছে। কিন্তু তারা দখল করেছেন শীতলক্ষ্যা নদীর ৪০ একর জায়াগা। যা তারা বিভিন্ন স্থাপনা নির্মাণ করে রেখেছে। নিচু এলাকা মাটি ও বালু দিয়ে ভরাট করছে।

এগুলো উচ্ছেদে অভিযান চলছে বলে জানান তিনি।

তিনি বলেন, অবৈধ দখলদারদের কাছ থেকে যতটুকু জমি উদ্ধার করা হয়েছে সেখানে বনায়ন প্রকল্পের কাজ চলছে।

এ বিষয়ে আম্বার পাল্প এন্ড পেপার মিলের ডিজিএম নজরুল ইসলাম জানান,এ বিষয়ে পারটেক্স গ্রুপের মালিক পক্ষ বিআইডব্লিউটিএ’র কর্তৃপক্ষ ও নৌ-মন্ত্রীর সঙ্গে আলাপ আলোচনা চলছে। তাই এ বিষয়ে আমি আর কিছু বলতে পারব না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া