adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পৗর নির্বাচন নিয়ে এখন ট্রায়াল চলছে, আসল চিত্র সামনে’

1_93484নিজস্ব প্রতিবেদক : পৌর নির্বাচন সুষ্ঠু না হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, পৌর নির্বাচন নিয়ে এখন যা হচ্ছে, তা ট্রায়াল। সামনের দিনে আসল  চিত্র দেখা যাবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি নেতৃত্বাধীন ২০দলের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী ও ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

হাফিজ বলেন, “পৌর নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও আমরা অংশ নিয়েছি।সুষ্ঠু ভোট হলে বিএনপি ও ২০ দলের প্রার্থীরা ৮০ ভাগ ভোট পাবে।”

তবে নির্বাচন সুষ্ঠু না হওয়ার আশঙ্কা প্রকাশ করে হাফিজ উদ্দিন বলেন, “ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে যেমন মানুষ ভোট দিতে পারেনি, পৌরসভা নির্বাচনেও তেমন হবে। সরকার সেই ধরনের কৌশল ও ষড়যন্ত্র করছে। তাই নির্বাচন নিয়ে এখন ট্রায়াল চলছে। সামনের দিনে আসল  চিত্র দেখা যাবে।”

বিএনপির ভাইস চেয়ারম্যান অভিযোগ করে বলেন,প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে মনোনয়ন জমা দিতে না দেয়ার কারণে ফেনী, পরশুরামসহ বেশ কিছু জায়গায় আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হচ্ছেন। অনেক প্রার্থী প্রাণভয়ে মনোনয়ন জমা দিতে যাননি। সাভারের বিএনপি-সমর্থিত মেয়র এবার মনোনয়নপত্র নিলেও জীবননাশের আশঙ্কায় তা জমা দেননি। মৌলভীবাজারের বর্তমান মেয়রকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ ছাড়া যেখানে বিএনপি তথা ২০ দলের প্রার্থীর জয়ী হওয়ার সম্ভাবনা, সেখানে তাদের পুলিশ দিয়ে ভয় দেখানো হচ্ছে।

নির্বাচনে জিততে সরকার একেক সময় একেক ধরনের কৌশল করছে বলেও দাবি করেন হাফিজ।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ভোটারবিহীন হয়েছে দাবি করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘পৌর নির্বাচন ওভাবে করার কৌশল ও ষড়যন্ত্র চলছে। শিগগিরই একটি প্রহসনের নির্বাচন মঞ্চস্থ হতে চলছে। প্রশাসনের সহায়তায় নির্বাচন কমিশন এটা বাস্তবায়ন করবে।”

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, “বাজারে অনেক ধরনের গুঞ্জন বের হয়েছে। দয়া করে কেউ কান দেবেন না। তবে আপনাদের বলব, অতি অল্প সময়ের মধ্যে ২০ দল রাষ্ট্রক্ষমতায় যাবে। সেটা ব্যালটের মাধ্যমে হোক, আর রাজপথে আন্দোলনের মাধ্যমে হোক।”

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.)সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.)মাহবুবুর রহমান, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানসহ দলের কেন্দ্রীয় নেতারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া