adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘যুদ্ধাপরাধীদের দেশে পুনর্বাসন করেছেন জিয়াউর রহমান ও এরশাদ’

ta-asraf news 1-12-15_93005নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ১৫ আগস্টের পর যুদ্ধাপরাধীদের দেশে পুনর্বাসন করেছেন জিয়াউর রহমান ও এরশাদ। মুক্তিযুদ্ধের পক্ষের ও বিপক্ষের শক্তির বিভাজন বাংলাদেশে ছিল না। ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর এ বিভাজনটা ইচ্ছা করেই করা হয়েছে। অনেকেই আমরা এ ফাঁদে পা দিয়েছি।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, জার্মানিতে হিটলার রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে লাখ লাখ লোক হত্যা করেছিল। যুদ্ধে তাদেরকে পরাজিত করা হয়। কিন্তু এখনও জার্মানিতে হিটলার ও নাৎসিদের নাম নেয় না। আমারও পাকিস্তানিদের যুদ্ধে পরাজিত করেছি। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের কুখ্যাত যুদ্ধাপরাধীদের পুনর্বাসন করেছিলেন জিয়াউর রহমান ও এরশাদ।

তিনি বলেন, আজ সমগ্র জাতির ঐক্যবদ্ধ থাকার কথা। কিন্তু সেখানে আমরা দেখছি বিভাজন। কারণ আমাদের মূল চেতনায় মুক্তিযুদ্ধ। মূল নেতৃত্ব বঙ্গবন্ধু। এ মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে মানুষের চেতনায় অন্তর্নিহিত করতে চায় তাদের কোনো স্থান নেই।

উপস্থিত মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে আশরাফ বলেন, আমরা আপনাদের সামনে অঙ্গীকার করেছিলাম ক্ষমতায় এলেই যুদ্ধাপরাধীদের বিচার করবো। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একের পর এক মামলা করা হয়েছে, সেই মামলার তদন্ত হয়েছে, বিচার হয়েছে এবং অনেকের রায়ও কার্যকর করা হয়েছে। এটা আমাদের পরম পাওনা। এতে লক্ষ মা-বোন যারা সম্ভ্রম হারিয়েছে এবং শহীদ হয়েছে তাদের আত্মা কিছুটা হলেও শান্তি পাবে।

তিনি বলেন, আমরা চাই সব মুক্তিযোদ্ধা ঐক্যবদ্ধ থাকুন। দেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়া প্রয়োজন। দেশে শেখ হাসিনার নেতৃত্বের আরও প্রয়োজন। আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া শুরু করেছি। আমাদের নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ার অনেক সুযোগ রয়েছে।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, এ দিনটি (১ ডিসেম্বর) আপনারা মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালন করেন। আপনারা (মুক্তিযোদ্ধারা) দিবসটির সরকারি স্বীকৃতির চেষ্টা করেছেন। আমরাও আপনাদের সঙ্গে একমত। সরকারি স্বীকৃতি আদায়ের প্রচেষ্টা আমরা করবোও, প্রধানমন্ত্রীর সাথে কথা বলবো। এটা  মুক্তিযোদ্ধাদের ন্যায্য দাবি। আমাদের সম্মিলিত উদ্যোগ না থাকার কারণে এখনও তা হচ্ছে না। কিন্তু আমরা ও মুক্তিযুদ্ধ কমান্ড কাউন্সিল যদি একটু সিরিয়াস হই তাহলে সেদিন বেশি দূরে নয় আমরা এ দিনটি সরকারিভাবে পালন করতে পারবো।

মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান, পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম, সংগঠনের ভাইস চেয়ারম্যান ইসমত কাদের গামা, মহাসচিব (প্রশাসন) এমদাদ হোসেন মতিন, মহাসচিব (কল্যাণ) আলাউদ্দিন, মহাসচিব (অর্থ) শাহ আলম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া