adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫০ লাখ টাকায় আ.লীগের মনোনয়ন!

2015_11_29_17_53_47_B7fGhlBu3olFxiHGgYMax19PMbl742_originalডেস্ক রিপোর্ট : মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে তৃণমূল নেতাকর্মীদের ভোট বর্জন করেছেন গাংনী পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী এবং গাংনী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিরুল ইসলাম।

রোববার বিকেলে গাংনী পৌরসভা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে ভোটবর্জনের ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গাংনী পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ইমরান আহম্মেদ টিপু। 

বর্তমান মেয়র আহম্মেদ আলীর অভিযোগ, ৫০ লাখ টাকা দিলেই পৌর নির্বাচনের মেয়র পদে দলীয় মনোনয়ন দেয়া হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় মনোনয়ন বোর্ডের সদস্যরা এমন প্রস্তাব তাকে দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

এ ছাড়াও ষড়যন্ত্রের ভোটের মাধ্যমে বিএনপি-জামায়াতের পছন্দের ব্যক্তিকে মেয়র পদে প্রার্থী মনোনীত করা হবে- সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ক্ষতাসীন দলের দুই নেতা আহম্মেদ আলী ও মজিরুল ইসলাম। তারা বিষয়টি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণও করেন। 

মেহেরপুরের গাংনী পৌরসভার আসন্ন নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার প্রক্রিয়া তৃণমূলের ভোট বর্জন করলেন গাংনী পৌরমেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিরুল ইসলাম। 

ষড়যন্ত্রের নির্বাচনের মাধ্যমে বিএনপি-জামায়াতের পছন্দের ব্যক্তিকে প্রার্থী মনোনীত করা হবে এমন অভিযোগ করে তারা বিষয়টি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইমরান আহম্মেদ টিপু বলেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন বিএনপি-জামায়াতের ক্যাডারদের নিয়ে আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট কমিটি গঠন করেছেন। গঠনতন্ত্র লঙ্ঘন করে আগের কমিটির সভাপতি-সম্পাদকসহ সদস্যদের অবহিত না করে ষড়যন্ত্রের নতুন কমিটি গঠন করা হয়েছে। এসকল কমিটির সদস্যদের ভোটের মাধ্যমে পৌর মেয়র পদে দলীয় একক প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে। 

প্রাক্তন বিএনপি নেতা আশরাফুল ইসলামকে একক প্রার্থী নির্ধারণ করতেই এসব ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেন টিপু। 

এসময় আওয়ামী লীগের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী পৌর মেয়র আহম্মেদ আলী ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিরুল ইসলাম ছাড়াও বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি-সম্পদকরা উপস্থিত ছিলেন। 

গাংনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় একক প্রার্থী নির্ধারণে রোববার বিকেলে গাংনী সিদ্দিকিয়া সিনিয়র মাদরাসায় পৌরসভার ৯টি ওয়ার্ড কমিটির সদস্যদের ভোট গ্রহণ করা হচ্ছে। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হচ্ছেন- বর্তমান মেয়র আহম্মেদ আলী, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, আওয়ামী লীগ নেতা হাজী মহাসিন আলী ও যুবলীগ নেতা আবুল কালাম আজাদ। 

এদিকে সংবাদ সম্মেলনের অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘কমিটি গঠনের ষড়যন্ত্র যদি করেই থাকি তাহলে আহম্মেদ আলী ও মজিরুল ইসলাম দলীয় মনোনয়নপত্র কেন গ্রহণ করেছেন? বাংলামেইল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া