adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যাচ সেরা সাকিব বলেন শরীরে শক্তি নাই

downloadক্রীড়া প্রতিবেদক : বিপিএলের তৃতীয় আসরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের তৃতীয় ম্যাচে এসে নিজেকে যেন খুঁজে পেলেন। ঢাকাকে ৬৯ রানের বিশাল ব্যবধানে হারানোর পেছনে মুল ভূমিকাই ছিল সাকিবের। ব্যাট হাতে ১৫ বলে ২৪ রান আর বল হাতে ৪ ওভারে ২৪ বলের মধ্যে ১৪টি ডট দিয়ে ৪ উইকেট পকেটে জমা করে রান দিয়েছেন মাত্র ১৬! ম্যাচ সেরা পুরস্কারটি সাকিব ছাড়া আর কে পাবে? স্বাভাবিক ভাবেই ম্যাচ সেরা সাকিব আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপ¯ি’ত হলেন।
 
বলেন,“আমার কাছে মনে হয় টস-টা গুরুত্বপূর্ণ ছিল। আর যেহেতু প্রতিদিন দুটি করে ম্যাচ হ”েছ, উইকেট প্র¯‘ত করার অত সময়ও পা”েছ না কিউরেটররা। তাই দিন দিন উইকেট অনেক ক্লান্ত হয়ে যা”েছ। সময় যা”েছ, উইকেট মš’র হ”েছ, নীচু হ”েছ। আমার কাছে মনে হয় টসটা গুরত্ব¡পূর্ণ ছিল আজকে।
শরীরে শক্তি নাই এখনও। ১৫টা বল খেলেছি, ৩-৪টা ছয় মারার বল ছিল। মারতে পারিনি। আসলে আসার পর এখনও জেটল্যাগ কাটেনি, অসু¯’তা আছে, হাগু আছে, ঠান্ডা, সবকিছু মিলিয়ে শরীরে শক্তি না থাকলে কিছু করার সম্ভব নয়। এজন্যই ব্যাটিংয়ে এখনও ধুঁকতে হ”েছ। আজকে ২৫ রান করেছি খুব ভালো ব্যাটিং না করেও। একটু হলেও আত্মশ্বিাস দেবে। ব্যাক টু ব্যাক ম্যাচ, অনুশীলনেরও সুযোগ নাই। আশা করি আজকের পর ব্যাট হাতেও অবদান রাখতে পারব। বোলিং তো মাশাল্লাহ ভালোই হ”েছ।
আসলে আমাদের দলীয় পরিকল্পনাই ছিল এটা। ওদের মুস্তাফিজ আছে, শেষ দিকে ওর বোলিং করার কথা। আমাদের এজন্যই পরিকল্পনা ছিল যে থিসারাকে আগে পাঠানো, যেন মুস্তাফিজকে আগে বোলিংয়ে আনে ওরা। আমরা সফলই ছিল পরিকল্পনায়। শেষ দিকে থিসারা মুস্তাফিজকে মারতে গিয়ে আউট হয়, ওকে মারা আমাদের পরিকল্পনায় ছিল না। ওটা না হলে শেষ ৩ ওভারে আমরা আরও রান করতে পারতাম।
কম্বিনেশনের কারণেই মিসবাহ খেলেনি। ওদের তিনজন বাঁহাতি ব্যাটসম্যান ছিল। আমাদের ভালো কোয়ালিটি অফ স্পিনার দরকার ছিল। আমাদের লোকাল অফ স্পিনার নেই ওরকম কোনো, দুই জন অফ স্পিনার বিদেশী। এজন্য মিসবাহতে বসিয়ে অফ স্পিনার নিতে হয়েছে। দুপুরে উইকেট তরতাজা থাকে , বল ব্যাটে ভালো আসে। সময় গড়ালে উইকেট মš’র হ”েছ। পরের দিকে ব্যাটিং করাটা একটু কঠিন হয়ে যা”েছ।
রাতে আরও কঠিন হবে উইকেট। কিš‘ কিছু করার নেই। এটার সঙ্গে মানিয়ে নিয়েই কম্বিনেশন করতে হবে আমাদের। এরকম উইকেটে যারা ভালো খেলতে পারে, তাদের খেলানো হবে। এজন্যই আজকে আমাদের ব্যাটিং গভীরতা বেশি ছিল। যাকে সবাই স্বাধীনতা নিয়ে ব্যাট করতে পারে। এই পরিকল্পনার কারণেই ৮-৯ জন ব্যাটসম্যান ছিল আমাদের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া