adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উয়েফার বর্ষসেরা দলে ৮ জনই বার্সার

UEFA.BARSAস্পোর্টস ডেস্ক : উয়েফা বর্ষসেরা দলের জন্য ৪০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। মঙ্গলবার প্রকাশ করা এই তালিকায় বার্সেলোনার খেলোয়াড়দের আধিপত্য লক্ষ্য করা যায়।
গত মৌসুমে জুভেন্তাসকে ৩-১ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করা বার্সেলোনার আটজন খেলোয়াড় উয়েফার বর্ষসেরা দলের জন্য করা ৪০ জনের তালিকায় জায়গা করে নিয়েছেন। জুভেন্তাস থেকে দ্বিতীয় সর্বোচ্চ ছয়জন সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন।
জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকেও জুভেন্তাসের সমান ছয়জন সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন। রিয়াল মাদ্রিদ থেকে স্থান পেয়েছেন চারজন। ইংলিশ প্রিমিয়ার লিগ দল ম্যানচেস্টার সিটি থেকে তিনজন এবং চেলসি থেকে দুজন ৪০ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন। প্রিমিয়ার লিগের আর কোনো দল থেকে কেউ মনোনীত হননি।

টানা ১২ বারের মতো উয়েফার বর্ষসেরা দলের সক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গেল ১১ বছরে রেকর্ড নয়বার উয়েফার বর্ষসেরা দলের চূড়ান্ত তালিকায় জায়গা করেন নেন এই রিয়াল মাদ্রিদ সুপারস্টার। এর মধ্যে ২০০৭ থেকে ২০১৪- এই ৮ মৌসুমে টানা তিনি চূড়ান্ত দলে জায়গা করে নেন।

এর আগে ছয়বার উয়েফার বর্ষসেরা দলে জায়গা করে নেয়া লিওনেল মেসি এবারও চূড়ান্ত তালিকায় জায়গা করে নিবেন সেটি আর বলার অপেক্ষা রাখে না।
বায়ার লেভারকুসেনের ২১ বছর বয়সী তুর্কি মিডফিল্ডার হাকান সালহানোগলু সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে এবার উয়েফার বর্ষসেরা দলের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। আর জুভেন্তাসের ইতালিয়ান গোলরক্ষক ৩৭ বছর বয়সী জিয়ানলুইজি বুফন সবচেয়ে বেশি বয়সী তারকা হিসেবে সংক্ষিপ্ত তালিকায় স্থান করে নেন।
ইন্টারনেট ব্যবহারকারীরা উয়েফার ওয়েবসাইটে গিয়ে বর্ষসেরা দল নির্বাচনের লক্ষ্যে ভোট প্রদান করতে পারবেন। জানুয়ারির প্রথম সপ্তাহে উয়েফার বর্ষসেরা দল ঘোষণা করা হবে।
বার্সেলোনা থেকে উয়েফার বর্ষসেরা খেলোয়াড় সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়া আট খেলোয়াড় হলেন- দানি আলভেজ, জেরার্ড পিকে, হাভিয়ের মাচেরানো, ইভান র‌্যাকিটিক, আন্দ্রেস ইনিয়েস্তা, লুইস সুয়ারেজ, নেইমার ও লিওনেল মেসি।
জুভেন্তাস থেকে মনোনীত তারকারা হলেন- জিয়ানলুইজি বুফন, লিওনার্দো বুনোচ্চি, জর্জিও কিয়েলানি, ক্লদিও মার্চিসো, পল পগবা ও আলভেরো মোরাতা।

বায়ার্ন মিউনিখ থেকে যারা মনোনীত হয়েছেন- ম্যানুয়েল নয়ার, ডেভিড আলাবা, জেরোমি বোয়েটাং, আর্তুরো ভিদাল, টমাস মুলার ও রবার্ট লেভানডভোস্কি। রিয়াল মাদ্রিদ থেকে সংক্ষিপ্ত তালিকায় যারা জায়গা পেলেন- ক্রিশ্চিয়ানো রোনালদো, সার্জিও রামোস, গ্যারেথ বেল ও হামেস রদ্রিগেজ।

ম্যানচেস্টার সিটি থেকে জায়গা পাওয়া তিন খেলোয়াড় হলেন- জো হার্ট, সার্জিও আগুয়েরো ও কেভিন ডি ব্রুইন। আর চেলসি থেকে এডেন হ্যাজার্ড ও অ্যালেক্সিস সানচেজ উয়েফা বর্ষসেরা খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া