adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইতলিয়ান জায়ান্ট রোমার বিরুদ্ধে আজ মাঠে নামছে বার্সা

Barca_vs_Roma_bg_819301094স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। লুইস এনরিকের শিষ্যদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট রোমা। এ মৌসুমে উড়তে থাকা কাতালানদের ঘরের মাঠে আতিথ্য নেবে রোমা। গত লেগের ম্যাচে রোমার বিপক্ষে তাদের মাঠেই ১-১ গোলে ড্র করেছিল বার্সা। আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত হবে হাইভোল্টেজ ম্যাচটি।

সম্প্রতি এল ক্লাসিকোর উত্তেজনায় ঠাসা ম্যাচে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের স্প্যানিশ লিগের ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা। দুই মাস মাঠের বাইরে থাকা বার্সার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ইনজুরি কাটিয়ে সে ম্যাচে মাঠে ফেরেন। তবে, তার আগে মেসিবিহীন কাতালানদের পথ হারাতে দেয়নি ব্রাজিল তারকা নেইমার আর উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন বার্সার আরেক তারকা ইভান রেকিটিচ। এল ক্লাসিকোর ম্যাচের পর তিনি জানান, আমরা এ ম্যাচটি অনেক উপভোগ করেছি। আশা করি, সামনের (রোমার বিপক্ষে) চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও আমাদের এরকম পারফর্ম দেখাতে পারবো। প্রতিটি ম্যাচের নিজেদের সেরাটা দিয়ে জয় পেতে চাই। মেসি দলে ফেরাতে আমরা একটি ব্যালান্সড দল ফিরে পেয়েছি। সে আমাদের দলের পূর্ণ শক্তি ফিরিয়ে দিয়েছে। প্রতিটি ম্যাচেই তার থেকে ভালো কিছু আশা করছি।

বার্সাতে কিছুটা চোট সমস্যা রয়েছে। মেসি-রেকিটিচ ফিরলেও রাফিনহা আর দগলাসকে পাচ্ছেনা লুইস এনরিক। রিয়ালের বিপক্ষে সর্বশেষ ম্যাচে চোট পেয়েছেন হাভিয়ের মাশচেরানো। এ ম্যাচে হলুদ কার্ড দেখলেই টানা তিন ম্যাচে হলুদ কার্ডের আওতায় পড়বেন ব্রাজিল ডিফেন্ডার দানি আলভেজ। তাতে পরের ম্যাচে নিষেধাজ্ঞার কবলে পড়বেন তিনি।

এদিকে, রুডি গার্সিয়ার রোমায় এ ম্যাচে না থাকার সম্ভাবনা রয়েছে দলের প্রাণভোমরা ফ্রান্সেসকো টট্টি, গারভিনহো আর মোহাম্মেদ সালাহর। তবে, চোট কাটিয়ে ম্যাচে ফিরতে পারেন আরেক তারকা ড্যানিয়েল ডি রোসি।

৪ ম্যাচ খেলে চ্যাম্পিয়ন্স লিগের আসরে এখন পর্যন্ত বার্সার সংগ্রহ ১০ পয়েন্ট। ‘ই’ গ্রুপে থাকা কাতালানদের পরেই রয়েছে রোমা। ৪ ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করেছে ইতালিয়ানরা। শেষ ষোলো নিশ্চিত করতে রোমার বিপক্ষে বার্সার দরকার মাত্র এক পয়েন্ট। রোমার সঙ্গে আজ ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই নকআউটপ পর্ব নিশ্চিত করবে গতবারের চ্যাম্পিয়নরা। কিংবা একই গ্রুপে থাকা বায়ার লেভারকুজেন যদি বাতে বরিশভকে হারাতে ব্যর্থ হয় তাতেও আজকের ম্যাচের পর শেষ ষোলো নিশ্চিত করবে কাতালানরা।

ইউরোপ সেরার আসরে ক্যাম্প ন্যুতে সবর্শেষ আট ম্যাচেই জিতেছে বার্সা। সর্বশেষ ৫ ম্যাচের চারটিতে জয় আর একটিতে ড্র করেছে লুইস এনরিকের শিষ্যরা। অপরদিকে, সর্বশেষ খেলা ৫ ম্যাচের তিনটিতে জয়, একটি করে ম্যাচে হার ও ড্র রোমার। দুই দলের মুখোমুখি সর্বশেষ চারটি ম্যাচের দুটিতে ড্র হয়েছে আর একটি করে ম্যাচ জিতেছে বার্সা-রোমা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া