adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানি স্বৈরাচারের ভূত এখন সরকারে কাঁধে : খালেদা

khaleda1-নিজস্ব প্রতিবেদক :  বর্তমান সরকার কোনোভাবেই বিরোধী মতকে সহ্য করতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপরসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, সরকারে কাঁধে সেই পাকিস্তানি স্বৈরাচারের ভূত চেপেছে। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

আদালতে হাজিরা দিতে গেলে সাবেক সংসদ সদস্য ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি এ বিবৃতি দেন।

সরকার গণতন্ত্রের সব ক্ষেত্রকে সংকুচিত করতে করতে এখন একদলীয় শাসনব্যবস্থার পথে অগ্রসর হচ্ছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, “বিনা ভোটের সরকার বিরোধী দলের কর্মী ও নেতাদের নামে বানোয়াট ও ভিত্তিহীন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। সারা দেশে গত কয়েক সপ্তাহে এ ধরনের মিথ্যা মামলায় তিন হাজারের বেশি নেতাকর্মীকে আটক করা হয়েছে।  আইন-আদালতের প্রতি সম্মান দেখিয়ে আমাদের নেতাকর্মীরা আদালতে আত্মসমর্পণ করলেও তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠিয়ে দেয়ার ঘটনা এখন সরকার রেওয়াজে পরিণত করেছে।”বিবৃতিতে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধেও এমন ঘটনা ঘটছে উল্লেখ করে বিএনপির চেয়ারপারসন বলেন, “দেশের মানুষের কাছে সম্মানিত হিসেবে বিবেচিত এসব রাজনীতিককে মিথ্যা অভিযোগে আটক করা কোনো সুস্থ রাজনীতির ঘটনা নয়।”

খালেদা জিয়া বলেন, “দেশে এখন গণতন্ত্রের লেশমাত্র নেই।  বিরোধী দল সংবিধানস্বীকৃত সব রাজনৈতিক অধিকার থেকে বঞ্চিত। মৌলিক ও মানবাধিকার আগেই ভূলুন্ঠিত হয়েছে। গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা হয়েছে। আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর নিয়ন্ত্রণে। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। রাজনৈতিক নেতাকর্মীরা ছাড়াও দেশের কোনো মানুষই এখন নিজেদের নিরাপদ বোধ করছেন না।

খালেদা জিয়া অভিযোগ করে বলেন, দমন-নিপীড়ন, হামলা ও মামলার পথ থেকে সরে না এলে সরকার আরও জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।

খালেদা জিয়া বলেন, সরকার গণতন্ত্রের সব ক্ষেত্রকে সংকুচিত করতে করতে এখন একদলীয় শাসনব্যবস্থার পথে অগ্রসর হচ্ছে।

সরকারকে স্মরণ করিয়ে দিয়ে বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, সরকার যেভাবে দেশের মানুষ ও গণতন্ত্রকে অবরুদ্ধ করে ফেলেছে, তা মহান মুক্তিযুদ্ধের চেতনাকে জলাঞ্জলি দেওয়া ছাড়া আর কিছু নয়।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, “যে কারণে পাকিস্তানি শাসকগোষ্ঠীর শাসনকে এ দেশের মানুষ প্রত্যাখান করে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিল, বাংলাদেশের বর্তমান শাসকগোষ্ঠীর কাঁধে সেই স্বৈরাচারের ভূত চেপেছে এবং তারা ফ্যাসিবাদের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে। অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প কোনো পথ নেই মন্তব্য করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া