adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতিহাদে লিভারপুলের বিশাল জয়

1+Roberto+Firmino+celebrates+scoring+the+third+goal+for+Liverpool+with+team+mates+(3)স্পোর্টস ডেস্ক : রবের্তো ফিরমিনো আর ফিলিপে কৌতিনিয়োর নৈপুণ্যে ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ম্যাচের শুরুতে আত্মঘাতী গোলে লিভারপুল এগিয়ে যাওয়ার পর নয় মিনিটের মধ্যে আরও দুটি গোল করেন দুই ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনিয়ো ও ফিরমিনো। প্রথমার্ধের শেষ দিকে সিটির একমাত্র গোলটি করেন চোট কাটিয়ে ফেরা সের্হিও আগুয়েরো।

ঘরের মাঠে সপ্তম মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে সিটি। এক ডিফেন্ডারের ভুলে বল পেয়ে বাঁদিক দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন ফিরমিনো। গোললাইনের কাছ থেকে ডান দিকে আড়াআড়ি পাস দেন তিনি। মাঝ পথে বল ফরাসি ডিফেন্ডার ইলিয়াকিম মানগালার পায়ে লেগে জালে জড়ায়।

নিজেদের ভুলে পিছিয়ে পড়ার হতাশা কাটিয়ে উঠতে না উঠতেই দ্বিতীয় গোল খেয়ে বসে মানুয়েল পেল্লেগ্রিনির দল।

২৩তম মিনিটে ডান দিক থেকে ফিরমিনোর বাড়ানো বলে ডি বক্সের ঠিক মাঝামাঝি থেকে প্রথম টোকাতেই গোলরক্ষককে পরাস্ত করেন আরেক ব্রাজিলিয়ান কৌতিনিয়ো।

প্রথম দুই গোলে অবদান রাখার পর ৩২তম মিনিটে নিজেই স্কোরলাইন ৩-০ করেন ফিরমিনো। স্বদেশি কৌতিনিয়োর পাসে ছোট ডি বক্সের বাইরে থেকে আলতো টোকায় লক্ষ্যভেদ করে জয়টাও প্রায় নিশ্চিত করে ফেলেন তিনি।

৪৪তম মিনিটে দুর্দান্ত এক গোল করে ব্যবধান কমিয়ে সিটির ম্যাচে ফেরার আশা বাঁচিয়ে রাখেন আগুয়েরো। প্রায় ২২ গজ দূর থেকে বিদ্যুৎ গতির শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার।

 ৬০তম মিনিটে জয়টা নিশ্চিতই করে ফেলতে পারতো লিভারপুল। ডি বক্সের মধ্যে থেকে শট নিয়েছিলেন শুরু থেকেই দুর্দান্ত খেলা ফিরমিনো। কিন্তু সেটা দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক জো হার্ট।
৮০তম মিনিটে স্কোরলাইন ৪-১ করে সিটির ম্যাচে ফেরার কিঞ্চিৎ আশাটুকুও শেষ করে দেন মার্টিন স্কার্টেল। কর্নার থেকে ১৫ গজ দূর থেকে শটে লক্ষ্যভেদ করেন স্লোভাকিয়ার এই ডিফেন্ডার।

এই হারের পর ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সিটি। ২০ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লিভারপুল।

দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে উঠেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৭।

পরে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষে ওঠে এ মৌসুমে চমক দেখানো দল
লেস্টার সিটি। সমান ম্যাচে তাদের পয়েন্ট ২৮।

এছাড়া চেলসি ১-০ গোলে হারায় নরিচ সিটিকে। দিনের অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে ২-১ গোলে হারে আর্সেনাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া