adv
২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চার অ্যাম্বুলেন্স ঢুকলো কারাগারের ভেতরে

full_15_91719নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি যে কোনো সময় কার্যকর করা হবে। আগে কার্যকর করা হবে সাকা চৌধুরীর ফাঁসি এবং এর পরে কার্যকর হবে মুজাহিদের ফাঁসি। মুজাহিদের পরিবারের সদস্যরা ভেতর থেকে বের হওয়ার পরই ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রক্রিয়া শুরু হয়।

ফাঁসি কার্যকরের পর লাশ আনতে রাত সাড়ে ১২টার দিকে চারটি অ্যাম্বুলেন্স ভেতরে ঢোকে।রাত ১২টার আগে কারাকর্তৃপক্ষের ফাঁসি কার্যকরের প্রস্তুতি থাকলেও শেষ মুহূর্তে দুই অপরাধীর শেষ ইচ্ছা অনুযায়ী তাদের পরিবারের সদস্যদের দেখা করার অনুমতি দেয়া এবং দীর্ঘ সময় ধরে কথা বলায় পুরো পক্রিয়া বিলম্বিত হয়।

জানা গেছে, দীর্ঘ এক ঘণ্টা ১৬ মিনিট কারাগারের ভেতরে থাকে সাকার পরিবারের সদস্যরা। রাত ১১টার দিকে সাকার পরিবারের সদস্যরা বের হওয়ার পর পরই সাকা চৌধুরীর ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রক্রিয়া শুরু হলেও সব কিছু আটকে যায় মুজাহিদের পরিবারের সদস্যরা ভেতরে থাকায়।

তবে মুজাহিদের পরিবারের সদস্যরা শেষ পর্যন্ত রাত ১২টার ১৮ মিনিটে ভেতর থেকে বের হয়ে আসে।পুলিশি প্রহরায় তারা ধীরে ধীরে কারাচত্বর ত্যাগ করে।এর পরই ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রক্রিয়া শুরু হয়।কারাগার থেকে বের হওয়ার পর মুজাহিদের পরিবারের সদস্যরা সাংবাদিকদের বলেছেন, মুজাহিদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাননি।এর আগে সাকার পরিবারের সদস্যরাও একই দাবি করেছেন।

রাত ১১টার দিকে সাকার পরিবারের সদস্যরা কারাগার থেকে বের হওয়ার পর ভেতরে ঢোকে মুজাহিদের পরিবারের সদস্যরা।

সাধারণ একই দিন দুটি ফাঁসি কার্যকরের ক্ষেত্রে একটির পর আরেকটি ফাঁসি কার্যকর হয়ে থাকে।এর আগেও তাই দেখা গেছে।আজও তার ব্যতিক্রম হবে না।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার শেখ মোহাম্মদ মারুফ হাসান জানান, ‘রাতেই ফাঁসির রায় কার্যকর হচ্ছে বলে আমাদের কাছে তথ্য আছে। আর এ কারণেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’

তিনি বলেছেন, সাকা ও মুজাহিদের শেষ ইচ্ছা অনুযায়ী তাদের গ্রামের বাড়িতে দাফনের ব্যবস্থা করা হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া