adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরের মুর্ছনায় বিপিএলের বর্ণাঢ্য উদ্বোধন

2015_11_20_22_04_25_hPtXU7AGKXfeFPsOkGNrwpX9upzqfd_originalজহির ভূঁইয়া : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের জমকালে উদ্বোধন হলো। শুক্রবার সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। তিনি বিপিএলের তৃতীয় আসরের সাফল্য কামনা করে এ ঘোষণা দেন। এসময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

এদিন বর্ণাঢ্য এ অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলো কাহো ন্য পেয়ার হ্যায়’ খ্যাত বলিউড সুপারস্টার হƒত্বিক রোশান। রাত সাড়ে দশটায় তিনি মঞ্চে উঠেন। দর্শকদের উদ্দেশে তিনি হাত নেরে বাংলায় বললেন, হ্যালো ঢাকাবাসি, কেমন আছেন? ভালো আছেন? হাজার বিশেক দর্শকও তার সম্বোধনে 2015_11_20_21_35_25_Xk2O9N79vkW1RnTzUyWgHKRB2JDLj6_original (1)মুগ্ধ হয়ে তীব্র করতালি দিয়ে অভিনন্দন জানান হƒত্বিককে। এরপর ধুম মাচালে গান দিয়ে শুরু করেন তার শো। তার উপস্থিতিতে গ্যালারিতে খুশির জোয়ার বয়ে যায়। বিকাল সাড়ে তিনটায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও তা দুই ঘন্টা দেরিতে শুরু হয়। 

চলছে খেলা চলবে, এগিয়ে যাবে বাংলাদেশ। সঞ্চালক নুসরত ফারিয়ার এই স্লোগান দিয়ে শুরু হয় অনুষ্ঠান। প্রথমেই শুরু হয় সাদিয়া ইসলাম মৌয়ের নৃত্য পরিবেশনা। এরপর মঞ্চে আসে দেশের জনপ্রিয় ব্যান্ড দল এলআরবি’র আইউব বাচ্চু। তিনি পরিবেশনা করেন তার জনপ্রিয় কিছু গান। এর মধ্যে ছিল ‘সেই তুমি, রাখে আল্লাহ মারে কে, ঘুমন্ত শহর, অভিলাষী আমি- ইত্যাদি। এরপর মঞ্চে উঠে চিরকুট ব্যান্ড। একে একে তারা পরিবেশনা করে তাদের জনপ্রিয় কিছু গান। এগুলোর মধ্যে ছিল যাদুর শহর, মরে যাব, কানামাছি ইত্যাদি। চিরকুট ব্যান্ডের অপূর্ব পরিবেশনা মুগ্ধ করে দর্শকদের। এরপর মঞ্চ কাঁপাতে আসেন ফোক সম্রাজ্ঞী মমতাজ।

তিনি বেশ ভালোমতোই দর্শকদের হƒদয় জয় করে নেন। একের পর এক গাইতে থাকেন তার হিট সব গানগুলো। শুরুতেই বিপিএল নিয়ে একটা গান করেন। এরপর আগে যদি জানতাম, খাইরুন লো, পাঙ্খা পাঙ্খা, নান্টু ঘটক, মরার কোকিলসহ প্রায় ৬টি গান পরিবেশনা করে দর্শক মাত করেন মমতাজ। এরপর গান-বাজনার খানিক বিরতি। মঞ্চে উঠে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি দেন সৌজন্য বক্তব্য। তারপর বিপিএল তৃতীয় আসরের শুভ উদ্বোধন ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এরপর মঞ্চে এক সঙ্গে আসেন বিপিএলের ছয় দলের ছয় অধিনায়ক। সাকিব না থাকায় রংপুরের হয়ে মঞ্চে ছিলেন সৌম্য সরকার। 

এরপরই আলো ঝলমলে মঞ্চে উপস্থিত হন ভারতীয় জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুনাথ (কে কে)। চলছে তার নিপুণ পরিবেশনা। একের পর এক তার গাওয়া জনপ্রিয় হিন্দি গানে মাত করেন সবাইকে। এরপরই আসল চমক। মঞ্চে উঠে আসেন বলিউড সুন্দরী ও মিস লংকান জ্যাকুলিন ফার্নান্দেজ। দুটি হিন্দি ছবির গানে পারফরর্ম করেছেন লাস্যময়ী এই সুন্দরী। এরপর জ্যাকুলিন চলে যান পেছনে। শুরু হয় অল্প লেজার শো ও আতশবাজি। 
এ উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে কড়া নিরাপত্তা গ্রহণ করেছে কর্তৃপক্ষ। স্টেডিয়ামের ভেতরে ও বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় দুই হাজার সদস্য কাজ করেছে। 
প্রায় সাড়ে ৩ কোটি টাকার এই উদ্বোধনী কনসার্টের স্পনসর ডিবিএল গ্র“প। ব্যাটে বলের লড়াই শুরু হবে ২২ নভেম্বর থেকে। ওই দিন দুপুরে রংপুর ও চট্টগ্রাম কিংস এবং রাতে ঢাকা ও কুমিল্লা পরস্পরের মোকাবিলা করবে। 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া