adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাফুফে কারণ দর্শানো নোটিশ দিলো দুই ক্লাব কর্মকর্তাকে

bff-thereport24ক্রীড়া প্রতিবেদক : আগে থেকেই বিষয়টি আলোচনায় ছিল। বাকি ছিল আনুষ্ঠানিকতা। শনিবার সেই পর্বও শেষ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদেরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। সঙ্গে সেখানে নাম জুড়ে দেওয়া হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়ার নামও। শনিবার দুপুরে জরুরী বৈঠক শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শিদী এই কথাই জানিয়েছেন।
লিখিত চিঠি সামনে নিয়ে বাফুফের পক্ষে সালাম মুর্শিদী জানিয়েছেন, শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়া বিভিন্ন সময়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে অসত্য, অসংলগ্ন এবং ভিত্তিহীন বক্তব্য রেখেছেন, যা বাফুফের নিয়মবিরোধী ও ক্ষমার অযোগ্য। আর সে কারণেই দু’জনের বিরুদ্ধে শোকজ করা হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতে হবে। তাদের জবাবের ওপর নির্ভর করেই বাফুফের বাইলজ অনুসারে পদক্ষেপ নেবে ডিসিপ্লিনারি কমিটি। উল্লেখ্য, বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের আগে মামুনুলদের জোর করে শেখ জামাল ক্লাবে নিয়ে যাওয়া হয়েছে। তিনি যা করেছেন, তা নিয়মবহির্ভূত। এটা তিনি কোনোক্রমেই করতে পারেন না।
বাফুফেকে তুলোধোনা করেছেন মনজুর কাদের। সেই তুলানায় লোকমান হোসেন ভূঁইয়ার বিষয়টি ছিল তালের তুলনায় তিল। কিন্তু কারণ দর্শানো নোটিশে তার নাম থাকায় অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। চট্টগ্রামে অনুষ্ঠিত শেখ কামাল টুর্নামেন্ট নিয়েই বিরোধ বেধেছিল।
ওই সময় মনজুর কাদের বলেছেন, ‘বাফুফে মেরুদণ্ডহীন সংগঠন। এখানে নিয়মের কোনো বালাই নেই। কর্মকর্তারা কাজের চেয়ে বিদেশ ভ্রমণেই ব্যস্ত থাকে বেশী….ইত্যাদি’, যা কাল হয়ে দাঁড়িয়েছে। লোকমান হোসেন ভূঁইয়া কী বিরূপ বক্তব্য দিয়েছেন, তা জানাতে পারেননি সালাম মুর্শিদী। বলেছেন, ‘আপনাদের (সাংবাদিক) নিউজেই আমরা দেখেছি। ভেঙে বলার কিছু নেই।’
একদিকে বাফুফের বৈঠক; ঠিক সেই সময়ে বাফুফে প্রাঙ্গণে মিছিল অনুষ্ঠান নিয়েও প্রশ্ন উঠেছে। মিছিল থেকে মনজুর কাদের-লোকমান হোসেন ভূঁইয়া-আমিরুল ইসলাম বাবুকে নিয়ে কুরুচিপূর্ণ স্লোগান দেওয়া হয়েছে, যা অনেকেই সাজানো নাটক বলে মনে করছেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া