adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে ২২০ কোটি টাকা লেনদেন হলো দুই ঘণ্টায়

DSE-LOGOডেস্ক রিপোর্ট : বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বৃদ্ধিতে ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে দেশের উভয় বাজারের লেনদেন। একই সঙ্গে লেনদেনের গতিও বেড়েছে।
মঙ্গলবার প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে প্রায় ২২০ কোটি টাকা। বেলা সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে ২১৯ কোটি ৯৬ লাখ টাকা। দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১২ কোটি টাকারও বেশী।
বেশীরভাগ কোম্পানির শেয়ারের দর বৃদ্ধিতে প্রথম দুই ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২১.২১ পয়েন্ট। এরফলে বেলা সাড়ে ১২টায় সূচক গিয়ে দাঁড়িয়েছে ৪৪৯৭.০২ পয়েন্টে।

এ সময়ে লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ৮১টির ও অপরিবর্তিত রয়েছে ৪৪টির দর। দরবৃদ্ধির শীর্ষে রয়েছে বিডি অটোকার। ৯.৯১ শতাংশ দর বেড়ে এ কোম্পানির শেয়ারের দর ৩৬.৬ টাকায় লেনদেন হচ্ছিল। দরবৃদ্ধির দ্বিতীয় স্থানে থাকা এপেক্স ট্যানারির শেয়ারের দর ৭.৭৯ শতাংশ বেড়ে ১১৩.৪ টাকায় ও তৃতীয় স্থানে থাকা আইপিডিসির শেয়ার ২৮.২ টাকায় লেনদেন হচ্ছিল।

লেনদেনের শীর্ষে রয়েছে সাইফ পাওয়ারটেক। এ কোম্পানির লেনদেন হয়েছে ২৩ কোটি ৫১ লাখ ৭৬ হাজার টাকার শেয়ার। ১৪ কোটি ৩৭ লাখ ২৩ হাজার টাকার শেয়ার লেনদেনে দ্বিতীয় অবস্থানে রয়েছে বেক্সিমকো ফার্মা। তৃতীয় স্থানে থাকা ইফাদ অটোসের লেনদেনের পরিমাণ হচ্ছে ৯ কোটি ১৬ লাখ ৩১ হাজার টাকা। লেনদেন এরপর রয়েছে যথাক্রমে সিভিও পেট্রোকেমিক্যাল, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, শাহজিবাজার।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষে সিএসসিএক্স ৩৭.৩৭ পয়েন্ট বেড়ে ৮৩৪৮.২৩ পয়েন্টে অবস্থান করছিল। এ সময়ে লেনদেন হয়েছে ১২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া