adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওয়াশিংটন উড়িয়ে দেয়ার হুমকি আইএসের

ISআন্তর্জাতিক ডেস্ক : এবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে হামলার হুমকি দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস। ভিডিওবার্তায় সংগঠনটি এ হুমকি দেয়।

ভিডিওবার্তায় বলা হয়, সিরিয়ায় বিমান হামলায় অংশগ্রহণকারী দেশগুলোকে প্যারিসের ভাগ্য বরণ করতে হবে।
ভিডিওতে দেখা যায়, একজন বলছে গত শুক্রবার ফ্রান্সের কেন্দ্রে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ইসলামিক স্টেটের (আইআস) হাতে একই পরিণাম ভোগ করবে।

ভিডিও বার্তাটি এসেছে ইরাকি ওয়ালিওয়াত কিরকুক নামে আইএসের একটি উপদলের কাছ থেকে। এর খবর আন্তর্জাতিক গণমাধ্যমে এলেও কেউই এর সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে পারেনি।

ভিডিওটির শুরুতে গত শুক্রবার প্যারিসে চালানো হামলার পর টেলিভিশনে প্রচারিত বিভিন্ন ভিডিও দেখানো হয়। দেখানো হয় ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের বক্তৃতা এবং পুলিশি অভিযানের চিত্র।

হামলায় নিহতদের লাশ ব্যাগে করে সরিয়ে নেওয়ার টেলিভিশন চিত্র দেখানোর পর আসেন এক ব্যক্তি, যিনি আইএসের নামে আরও হামলা চালানোর হুমকি দেন।

তিনি বলেন, “আমরা সে রাষ্ট্রগুলোকে বলে দিতে চাই, যারা ক্রুসেডে অংশ নিচ্ছে, আল্লাহর নামে বলছি, আল্লাহর ইচ্ছায় তোমাদের জন্যও সেদিন আসছে, যেমনটি আমরা ফ্রান্সের কেন্দ্রস্থল প্যারিসে ঘটিয়েছি। শপথ করে বলছি, আমরা আমেরিকায়ও হামলা চালাব এবং তা হবে দেশটির কেন্দ্রস্থল ওয়াশিংটনে।”

ইরাক ও সিরিয়ার কিছু অংশ দখল করে ‘খিলাফত’ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে ইসলামিক স্টেট-আইএস। তাদের উৎখাতে যুক্তরাষ্ট্রের নেতৃত্বে বিমান হামলা চালাচ্ছে বিভিন্ন দেশ। রাশিয়াও আলাদাভাবে অভিযান চালাচ্ছে।
গত শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসে সাত জায়গায় হামলায় ১৩২ জন নিহত হন। আহত হন কয়েক শ’। ওই হামলায় দায় স্বীকার করে আইএস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া