adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদ বললেন – খালেদা জিয়ার দেশে ফেরা অনিশ্চিত

ERSHEDনিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ বলেছেন, বিএনপি এখন সংলাপের প্রস্তাব দেয়ার অবস্থায় নেই। বেগম খালেদা জিয়া দেশে ফিরতে পারবেন কি তারই ঠিক নেই।
আজ শনিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান এরশাদ।

এরশাদ বলেন, আগামী নির্বাচনে তার দলের লক্ষ্য ১৫১ আসন।  এই লক্ষ্য পূরণ করে দলকে ক্ষমতায় নিতে সংগঠিত হওয়ার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

জাপার চেয়ারম্যান বলেন, “আমি যেখানেই যাচ্ছি, জাতীয় পার্টি নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখছি। এখন আমরা দলকে সংগঠিত করছি। আমাদের লক্ষ্য আগামী নির্বাচনে ক্ষমতায় যাওয়া।”

সাবেক এই স্বৈরশাসক ১৯৯০ সালে গণ-অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন। তার ক্ষমতা ছেড়ে দেয়ার পর থেকে দেশে গণতন্ত্র চর্চা নেই বলে দাবি করেন তিনি।

এরশাদ বলেন, “যে গণতন্ত্রের জন্য ক্ষমতা ছেড়ে দিলাম, কোথায় গণতন্ত্র এল? কোথায় গেল গণতন্ত্র?”

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সাবেক রাষ্ট্রপতি বলেন, “দেশে এখন কার কথা বলার সাহস আছে? কার লেখার সাহস আছে? কেউ কিছু বলতে পারছেন না। এই গণতন্ত্রই দেশে চলছে।”

বিএনপির সংলাপের প্রস্তাব বিষয়ে এরশাদ বলেন, “এখন সংলাপের প্রস্তাব দেওয়ার মতো অবস্থায় নেই বিএনপি। তিনি (খালেদা)দেশে ফিরতে পারবেন কি না তারও ঠিক নেই।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায়, সাইদুর রহমান টেপা ও এস এম ফয়সাল চিশতী, বাহাউদ্দিন আহমেদ প্রমুখ।

সম্মেলন শেষে ভোটের মাধ্যমে মহানগর উত্তরের নতুন কমিটি গঠনের কথা থাকলেও বর্তমান সভাপতি এস এম ফয়সাল চিশতীকে আবারও সভাপতি হিসেবে ঘোষণা দেন এরশাদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া