adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিস বোমা হামলার পর নিউইয়র্কে নিরাপত্তা জোরদার

newyorkআন্তর্জাতিক ডেস্ক : নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট বা এনওয়াইপিডি নগরী জুড়ে নিরাপত্তা জোরদার করেছে। বিশেষ করে নিউ ইয়র্ক নগরীর ফরাসি কনস্যুলেটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফ্রান্সের রাজধানী প্যারিসে রক্তক্ষয়ী হামলায় অন্তত ১৫৮ জন নিহত হওয়ার পর এ পদক্ষেপ নেয়া হয়।
 
পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে বলে মার্কিন টিভি চ্যানেল সিবিএস-২’কে জানিয়েছে এনওয়াইপিডি। নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সিবিএস-২’র রাজনৈতিক সংবাদদাতা মারিয়া কারমার জানিয়েছেন, প্যারিস থেকে পাওয়া গোয়েন্দা তথ্য মূল্যায়নের জন্য নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তারা বৈঠক করছেন।
 
প্যারিসে সন্ত্রাসী হামলার পরই নিউ ইয়র্ক স্টেট গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, সম্ভাব্য হামলার আশংকায় পুলিশ এবং হোমল্যান্ড সিকিউরিটিসহ অন্যান্য বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।
 
এনওয়াইপিডি’র স্ট্র্যাটেজিক রেসপন্স গ্রুপকে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় টহলের দায়িত্ব দেয়া হয়েছে। এ ইউনিটের সাড়ে তিনশ’ কর্মকর্তা সন্ত্রাসবিরোধী টহল দেবেন। ভারি অস্ত্র সজ্জিত দলটি টাইমস স্কয়ারের মতো উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে টহল দেবে এবং এ ধরনের এলাকার নিরাপত্তায়ও নিয়োজিত থাকবে তারা।#

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া